Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ২২ অগ্রহায়ণ ১৪২৮

অভিনেতা কায়েস চৌধুরী আর নেই

অভিনেতা কায়েস চৌধুরী আর নেই
ফাইল ছবি

নাট্যকার, নির্মাতা ও অভিনেতা কায়েস চৌধুরী মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন অভিনয় সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম।

তিনি বলেন, কায়েস চৌধুরী দীর্ঘদিন কিডিনি রোগে ভুগছিলেন। বৃহস্পতিবার ডায়ালাইসিস করে বাসায় ফেরেন। বাসায় ফিরেই মারা যান তিনি।

অভিনেতা ও নির্মাতা হিসেবে অত্যন্ত সফল কায়েস চৌধুরী। তিনি কয়েকশ’ নাটকে অভিনয় করেছেন। নির্মাণ করেছেন বহু নাটক। এছাড়া ‘কৃষ্ণপক্ষ’, ‘পদ্মাপুরাণ’সহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেছেন তিনি।

ডিরেক্টর গিল্ডের সাধারণ সম্পাদক কামরুজ্জামান সাগর জানান, কিডনি রোগে আক্রান্ত কায়েস চৌধুরী বৃহস্পতিবার সন্ধ্যায় তাঁর লালমাটিয়ার বাসায় অচেতন হয়ে পড়েন। এরপর তাঁকে ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। কায়েস চৌধুরী স্ত্রী, তিন মেয়েসহ অসংখ্য শুভাকাঙ্ক্ষী ও গুণগ্রাহী রেখে গেছেন।

মৃত্যুর পর হাসপাতালের আনুষ্ঠানিকতা শেষে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে গোসল করানোর কাজ করা হচ্ছিল। সাগর জানান, কায়েস চৌধুরীর মরদেহ পান্থপথের একটি হাসপাতালের হিমঘরে রাখা হবে। শুক্রবার বাদ জুমা ধানমন্ডির তাকওয়া মসজিদে জানাজা শেষে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাঁকে সমাহিত করা হবে।

দুই দিন আগেও কায়েস চৌধুরী একটি নাটকের শুটিংও করছিলেন। কিডনি রোগে আক্রান্ত এই অভিনেতা, পরিচালক ও নাট্যকার বেশ কিছুদিন ধরে ডায়ালাইসিস নিচ্ছিলেন। তাঁর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে নাট্যাঙ্গনে শোকের ছায়া নেমে আসে। সামাজিক যোগাযোগমাধ্যমে এই অভিনেতা, পরিচালক ও নাট্যকারের সঙ্গে নিজেদের কাজের স্মৃতিচারণা করছেন অনেকে।

এনএইচ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS