Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

বিনোদন ডেস্ক, আরটিভি নিউজ

  ২১ অক্টোবর ২০২১, ১৮:০৬
আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১৮:৩৭

জাহিদের সুরে মুগ্ধ দর্শক

জাহিদ নিরব

২০১৫ সালে চিরকুট ব্যান্ডের ড্রামার পাভেল অরিনের হাত ধরে ‘আয়নাবাজি’ সিনেমার মাধ্যমে গানে হারমোনিয়াম বাজিয়ে ব্যান্ড ‘চিরকুট’-এর সঙ্গে যাত্রা শুরু করেন তরুণ মিউজিশিয়ান জাহিদ নিরব। এরপর আর পিছু ফিরতে হয়নি। ২০১৮ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত প্রায় তিন শতাধিক বিজ্ঞাপনের মিউজিক করেছেন তিনি।

শুধু বিজ্ঞাপনের আবহসংগীত নয় ‘ক্লোজআপ কাছে আসার গল্প’, শর্ট ফিল্ম এবং ওয়েব ফিল্মের নিয়মিত আবহসংগীত করেছেন। সেই তালিকায় আছে, ‘মহানগর’, মুন্সিগিরি’, ‘দ্য ডার্ক সাইড অব ঢাকা’র মতো ওয়েব ফিল্ম। এ কাজগুলোর মাধ্যমে জাহিদ সমালোচকদেরও প্রশংসা কুড়িয়েছেন।

সম্প্রতি রাশিদ পলাশ পরিচালিত ‘পদ্মপুরাণ’ সিনেমার মাধ্যমে সিনেমায়ও অভিষেক হয়েছে জাহিদ নিরবের। পুরো সিনেমাটির ব্যাকগ্রাউন্ড মিউজিকসহ একটি গানেরও কম্পোজিশন করেছেন তিনি। ‘শোনাতে এসেছি আজ পদ্মাপুরান’ নামের থিম সংটি তার বড় পর্দায় প্রথম একক কাজ।

জাহিদ নিরব আরটিভি নিউজকে বলেন, ‘প্রথমবার সিনেমার ব্যাকগ্রাউন্ড মিউজিক এবং গান গাইলাম। এরই মধ্যে আমার কাজ নিয়ে অনেকে প্রশংসা করছেন। ফেসবুক, মুঠোফোনের মাধ্যমে শুভেচ্ছাবার্তা পাচ্ছি। প্রথম কাজে এতটা পজিটিভ রেসপন্স পাব, এটা আশা করিনি। দর্শকের এই ভালোবাসা আমার সামনে দায়িত্ববোধের জায়গাটা আরও বাড়িয়ে দিয়েছে। আশা করি, এখন থেকে নিয়মিত সিনেমার কাজে আমাকে পাবেন দর্শক।’

জাহিদ নিরব আলোচিত চিত্রনায়িকা পরীমণির ‘প্রীতিলতা’ ও আরিফিন শুভর ‘নূর’ সিনেমার আবহসংগীতের কাজ করছেন। পারিবারিকভাবেই সংগীতের ভুবনে যাত্রা শুরু করা জাহিদ নিরবের সংগীতে হাতেখড়ি তার বাবার হাত ধরেই।

কেইউ/টিআই

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS