Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৩ এপ্রিল ২০২১, ১০ বৈশাখ ১৪২৮

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানালেন আরিফিন শুভ

স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানালেন আরিফিন শুভ
ফাইল ছবি

আজ ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। প্রিয় দেশের আজ ৫০তম জন্মদিন। দিনটিকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করলেন ‘ঢাকা অ্যাটাক’খ্যাত চিত্রনায়ক আরিফিন শুভ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লেখেন, সোনার বাংলার বিরুদ্ধে সে সংগ্রাম শুরু হয়েছিলো ৫০ বছর পূর্বে ১৯৭১ সালের ২৫ মার্চ মধ্যরাতে। শুরু হয়েছিলো বাঙালির জাতিসত্তাকে নিশ্চিহ্ন করার জন্য এক পরিকল্পিত সামরিক অভিযান, গণহত্যা, রক্তক্ষয়ী আক্রমণ। বর্বর পাকিস্তানি, শকুনরূপী পশুশক্তি সেনাবাহিনীর এ অতর্কিত হামলা শুরুর পরপরই দেশের বীর সন্তানেরা বিভিন্ন স্থানে প্রতিরোধ সংগ্রামে ঝাঁপিয়ে পড়েন বঙ্গবন্ধুর নির্দেশে। নয় মাস মরনপণ সংগ্রাম, ছাত্র ও বুদ্ধিজীবী হত্যা, ত্রিশ লক্ষেরও বেশি প্রাণ আর দুই লক্ষেরও বেশি মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা, চিরকাঙ্ক্ষিত মুক্তি। পৃথিবীর মানচিত্রে জন্ম নেয় স্বাধীন-সার্বভৌম দেশ, বাংলাদেশ।

প্রতিটি বাঙালির আত্মপ্রত্যয়ী আহ্বানে, ত্যাগে এসেছে এ স্বাধীনতা। কত ভেসেছি রক্তগঙ্গায়, কত দেখেছি খাণ্ডবদাহন, কত সিথির সিঁদুর হারিয়েছি, কত কোমল প্রাণ দিয়েছি তবু ভেঙে পড়িনি কোনোক্রমে। আমরা পেরেছি, আমরা পারবো অদূরেও। অর্জিত এই স্বাধীনতা রক্ষা ও এর চেতনা ধারণ করে বাঙালি মাথা নোয়াবে না কোনো অন্যায়ে। দাঁড়িয়ে যাবে অন্যায়ের বিরুদ্ধে যেকোনো সমরে, সকল সংকীর্ণতার ঊর্ধ্বে ঐক্যবদ্ধভাবে।

আজ এ মহান স্বাধীনতা দিবসে সকলের প্রতি আহ্বান রইলো, এ প্রহরে স্বাধীনতার চেতনায় উদ্বুদ্ধ হতে। ছড়িয়ে দিতে এ চেতনা দেশের প্রত্যেক কোণে কোণে। মহান স্বাধীনতা দিবসের চেতনা ধারণ করে বীর বাঙালির এগিয়ে যাওয়ার প্রতিজ্ঞা করি সবাই। সকলকে জানাই মহান ঐতিহাসিক স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।

এনএস

RTV Drama
RTVPLUS