Mir cement
logo
  • ঢাকা মঙ্গলবার, ১৮ মে ২০২১, ৪ জ্যৈষ্ঠ ১৪২৮

আরটিভি নিউজ

  ১৫ মার্চ ২০২১, ০৯:৪৭
আপডেট : ১৫ মার্চ ২০২১, ১০:১১

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিয়েবিচ্ছেদের কথা জানালেন পুতুল

Closeup Star Doll's Divorce
ক্লোজআপ তারকা পুতুলের বিয়েবিচ্ছেদ

ক্লোজআপ তারকা সংগীতশিল্পী হিসেবে পরিচিত সাজিয়া সুলতানা পুতুলের বিয়েবিচ্ছেদ এবার চূড়ান্ত রূপ নিয়েছে। যদিও গণমাধ্যমের কাছে বিচ্ছেদের কথা তিনি স্বীকার করতে চাননি। তবে রোববার (১৪ মার্চ) মধ্যরাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে নিজের বিবাহিত জীবনের বিচ্ছিন্নতার কথা জানিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন। লিখেছেন বৈবাহিক জীবনের বিভিন্ন অসঙ্গতির কথা। পুতুলের দেওয়া স্ট্যাটাসটি পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘‘দুই বছর আগে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছিলাম, ঢুকেছিলাম যুগল জীবনযাপনে। বিবাহিত জীবনের খুব অল্প দিনের মাথায় বুঝেছিলাম পথটা কঠিন থেকে কঠিনতর হচ্ছে। এই পথটা ঠিক যেনো আমার কল্পনার সেই পথটা নয়, যে পথে আনন্দে হেঁটে নেয়া যায় অক্লেশে। মত আর আদর্শিক পার্থক্যগুলো নিছক পার্থক্য থেকে রূপ নিচ্ছিলো চূড়ান্ত দ্বন্দ্বে। সম্পর্ক মুমূর্ষু হচ্ছিলো, ক্ষতিগ্রস্ত হচ্ছিলো আমার সৃষ্টিশীল সত্তা।

বিচ্ছিন্নতার সিদ্ধান্ত নিয়েছিলাম তখনই। হয়েছিলো বিচ্ছেদ। অতঃপর আবার আমার সেই একক জীবনে ফেরা, সুর আর সাহিত্যের সাথে নির্বিঘ্ন একক সংসার। বিয়েটা ঘটা করে হবার বিষয়, বিচ্ছেদে ঘটা করার কিছু নেই। বিচ্ছেদে বিষাদের সুর বাজে আত্মায়। সেই সুর মন পাড়াতে একলা বাজা-ই ভালো। সকলকে নিয়ে সেই বিচ্ছেদী সুর উদযাপনের কিছু নেই। কিন্তু চূড়ান্ত সত্য এই, সেই বিষাদে কোথাও মুক্তির গন্ধ মিশে থাকে, থাকে মুমূর্ষুতার অবসানে লম্বা করে নিশ্বাস নেয়া। জীবনটা বেঁচে ওঠার সুযোগ পায় আরো একবার। সেই জীবনটাকে বাঁচিয়ে দেয়া জীবনের প্রতিই সুবিচার বলে বিশ্বাস করি।

আজ এতোদিন পর এই কথাগুলো বলার একটাই কারণ। সম্পর্কটার ভিতরে থাকলে যৌথ জীবন উদযাপনের দুই বছর হতো আজ। যেহেতু একক জীবনযাপন করছি, এই দিনটার কোনো বিশেষত্ব বা মহিমা নেই। বছরের অন্য দিনগুলোর মতোই একটা তারিখ মাত্র। শুভেচ্ছা শুভকামনা জানানোর কিছু নেই। জীবন সহজ হবার স্বপ্নে যেমনি শুভকামনা জানাই নিজেকে নিজে প্রতিদিন, আজও তা জানাচ্ছি। ফেসবুক যতোই স্মৃতিতে ফেরাতে চাক দুই বছর আগের আজকের দিনে, নিজের কাছে নিজের প্রত্যয় কেবলই সামনে তাকানোর।

মঙ্গল হোক সবার।’’

প্রসঙ্গত, কানাডা প্রবাসী ইসলাম নুরুলের সঙ্গে ২০১৯ সালের ২০ মার্চ বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন ক্লোজআপ তারকা সাজিয়া সুলতানা পুতুল।

পি

RTV Drama
RTVPLUS