• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া অনুমোদন 

বিনোদন ডেস্ক

  ১১ আগস্ট ২০২০, ১৩:০৮
Fdc,
ফাইল ছবি।

দীর্ঘদিন ধরেই চলচ্চিত্রের শিল্পীদের নানাভাবে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই আর্থিক সহায়তা প্রধানমন্ত্রী তার নিজের তহবিল থেকে দিতেন। গেল বছর ২৪ জুলাই জাতীয় চলচ্চিত্র পুরস্কার অনুষ্ঠানে তিনি এ সহায়তা ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’ করে এর আওতায় তা দেয়ার নির্দেশনা দেন।

এরই ধারাবাহিকতায় সোমবার (১০ আগস্ট) সে নির্দেশনা মোতাবেক মন্ত্রীপরিষদের বৈঠকে ‘চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইন ২০২০’ আইনের খসড়া অনুমোদন দেয়া হয়েছে।

এ ব্যাপারে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান আরটিভি নিউজকে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী প্রতিনিয়তই শিল্পীদের তার নিজস্ব ফান্ড থেকে সহায়তা করেছেন। তিনি শিল্পীদের ব্যথা বোঝেন। চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট আইনের খসড়া অনুমোদন করায় প্রধানমন্ত্রীর প্রতি সমস্ত চলচ্চিত্র শিল্পীদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাই।

তিনি আরও বলেন, আমাদের বর্তমান শিল্পী সমিতির কেবিনেটের পক্ষ থেকে বিভিন্ন সময়ে বিষয়টি নিয়ে মিটিং করা হয়েছে। এই কমিটির আহ্বানে সাড়া দিয়ে শিল্পীদের প্রতি যে রাষ্ট্রীয় সম্মান দেখানো হলো তা আমাদের চলচ্চিত্র শিল্পীদের জন্য অনেক বড় একটি পাওয়া।

জানা গেছে, চলচ্চিত্র শিল্পী কল্যাণ ট্রাস্ট’র চেয়ারম্যান হবেন তথ্যমন্ত্রী। এর সদস্য হবেন মোট ১৩ জন।

এম

মন্তব্য করুন

daraz
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিল্পী-সাংবাদিক দ্বন্দ্ব নিয়ে এলো চূড়ান্ত সিদ্ধান্ত
জয় চৌধুরীকে আজীবনের জন্য বয়কটের ঘোষণা
এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন
শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম সাংবাদিকদের
X
Fresh