Mir cement
logo
  • ঢাকা শনিবার, ০৮ মে ২০২১, ২৫ বৈশাখ ১৪২৮

ঢাকা সিটি নির্বাচনে ভোট পড়েছে ২৭.১৫ শতাংশ: সচিব

ঢাকা সিটি নির্বাচনে ভোট পড়েছে ২৭.১৫ শতাংশ সচিব
ফাইল ছবি

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে ২৭ দশমিক ১৫ শতাংশ ভোট পড়েছে। উত্তরে ২৫ দশমিক ৩০ শতাংশ আর দক্ষিণে ২৯ দশমিক ২ শতাংশ ভোট পড়েছে। দুই সিটিতে গড়ে মোট ভোট পড়েছে ২৭ দশমিক ১৫ শতাংশ। বললেন, নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর।

আজ রোববার (২ ফেব্রুয়ারি) নির্বাচন ভবনে ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের ফলাফল নিয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সচিব বলেন, ভোটের হার নিয়ে ইসি সন্তুষ্ট না। এবিষয়ে প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা মন্তব্য করেছেন। নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য যত রকম কার্যক্রম নেয়া প্রয়োজন কমিশন তা নিয়েছে। আমাদের ধারণা ছিল ভোটাররা হয়তো স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে আসবে। কিন্তু তা হয়নি।

তিনি বলেন, ভোটে শান্তিপূর্ণ পরিবেশ ছিল, আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করেছে। জালভোট দেয়ার সুযোগ ছিল না। তারপরেও ভোটারদের উপস্থিতি কম থাকার কারণ হতে পারে যে, রাজধানীর ভোটাররা ছুটি পেলে ঢাকায় থাকেন না। অনেকে সামাজিক অনুষ্ঠানে চলে যায়, ভোট দিতে আগ্রহ একটু কম থাকে। কিন্তু তারপরেও ধারণা ছিল যে শতকরা ৫০ শতাংশ ভোট পড়বে, কিন্তু তার চেয়ে কম ভোট পড়েছে। তাই আমরা ভোট কাস্টিংয়ে পুরোপুরি সন্তুষ্ট না।

এমকে

RTV Drama
RTVPLUS
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়