logo
  • ঢাকা বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬

আগে ব্যালট ছিনতাইয়ের সুযোগ থাকলেও ইইভিএমে সে সম্ভাবনা নেই: সিইসি

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৮ জানুয়ারি ২০২০, ২২:০৪
প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা জানিয়েছেন, আগে ব্যালট ছিনতাইয়ের সুযোগ থাকলেও ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সে সম্ভাবনা নেই।

আজ মঙ্গলবার (২৮ জানুয়ারি) ঢাকার দুই সিটি নির্বাচন উপলক্ষে রাজধানীর সিদ্ধেশ্বরীর একটি কেন্দ্রে গিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) প্রদর্শনীতে তিনি এসব কথা বলেন।

কেএম নূরুল হুদা বলেন, সবগুলো কেন্দ্রে ডেমোনেসট্রেশন (প্রদর্শন) হচ্ছে যাতে জনগণ বুঝতে পারে ভালোই তো হচ্ছে। আগে জাল ভোটের সুযোগ ছিল স্বীকার করে তিনি বলেন, তখন ব্যালট ছিনতাইয়েরও সুযোগ ছিল কিন্তু ইভিএমে সেটা থাকছে না।

অনেকেরই ফিঙ্গার প্রিন্ট নিচ্ছে না এর কারণ কি এমন প্রশ্নের জবাবে সিইসি বলেন, এর দুইটা কারণ হতে পারে একটা হচ্ছে তিনি এই কেন্দ্রের ভোটার না অথবা পাশের বুথের ভোটার।

এতে করে সময় নষ্ট হচ্ছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সবার হবে না এটা; হয়তো দু-একজনের হতে পারে। কারো হাতের রেখা বিলীন হয়ে গেছে বা ডিসপ্লেসড হয়ে গেছে এরকম হতে পারে দুই একজনের।

নির্বাচনী প্রচারণার সময় দুই পক্ষের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার বিষয়ে তিনি বলেন, প্রচারণার সময় মারামারি হওয়া খারাপ। এতে আমাদের তাৎক্ষণিক কিছু করার নেই। এটা হলে মামলা হবে। পুলিশ ব্যবস্থা নেবে। 

গোপীবাগের সংঘর্ষের ঘটনায় পুলিশ একজন সদস্য মোবাইলে ‘নিজেদের পার্টির’ অবস্থান জানাচ্ছিলেন, যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে সিইসি বলেন, পুলিশের সঙ্গে যে লোকজন থাকে, তাকে পার্টি বলে। পুলিশের পার্টি মানে পুলিশের সঙ্গীরা। তিনি (ওই পুলিশ সদস্য) পুলিশের পার্টি বুঝিয়েছেন, কোনও রাজনৈতিক পার্টি নয়।

এসএস

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর সর্বশেষ
  • ঢাকা সিটি করপোরেশন নির্বাচন ২০২০ এর পাঠক প্রিয়