Mir cement
logo
  • ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৯ আশ্বিন ১৪২৮

ব্যাংকের সময়ের সঙ্গে মিল রেখে শেয়ারবাজারে লেনদেন

ব্যাংকের সময়ের সঙ্গে মিল রেখে শেয়ারবাজারে লেনদেন

করোনা সংক্রমণ ও মৃত্যু বেড়ে যাওয়ায় আগামী সোমবার (২৮ জুন) দেশজুড়ে কঠোর লকডাউন ঘোষণা করতে যাচ্ছে সরকার। তবে এখন পর্যন্ত এ সংক্রান্ত সুনির্দিষ্ট কোনো প্রজ্ঞাপন জারি হয়নি। প্রজ্ঞাপনে ব্যাংক বন্ধ রাখার নির্দেশনা এলে শেয়ারবাজারও বন্ধ থাকবে। আর যদি ব্যাংক সীমিত সময়ের জন্য খোলা রাখার নির্দেশনা আসে তাহলে শেয়ারবাজারেও সীমিত সময়ে লেনদেন চলবে।

পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) জানিয়েছে, ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারে লেনদেন চলবে।

এ বিষয়ে শনিবার (২৬ জুন) বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, ব্যাংক খোলা থাকলে শেয়ারবাজারে লেনদেন চলবে। ব্যাংকের লেনদেনের সময়ের সঙ্গে শেয়ারবাজারে লেনদেন সময় নির্ধারণ করা হবে।

এর আগে করোনা সংক্রমণ প্রতিরোধে গত ৫ এপ্রিল এক সপ্তাহের জন্য লকডাউন দিলে ব্যাংক লেনদেনের সময় সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংক। তার প্রেক্ষিতে শেয়ারবাজারে লেনদেন চলে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত।

সর্বশেষ ৩১ মে ব্যাংক লেনদেনের সময় বাড়িয়ে সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত নির্ধারণ করে বাংলাদেশ ব্যাংক। এর প্রেক্ষিতে শেয়ারবাজারের লেনদেন সময় বাড়িয়ে দুপুর আড়াইটা পর্যন্ত করা হয়। এবারও লকডাউনে ব্যাংকের সময়ের সঙ্গে মিল রেখে শেয়ারবাজার সময় নির্ধারণ করবে।

এফএ

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS