Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২১, ১৮:২২
আপডেট : ১১ অক্টোবর ২০২১, ১৯:০১

বাজারে ডিম-মুরগির দাম অনেক কম: কৃষিমন্ত্রী    

বাজারে, ডিম, মুরগির, দাম, অনেক, কম, কৃষিমন্ত্রী,     
ফাইল ছবি

বাজারে ডিম-মুরগির দাম অনেক কম বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, বাজারে অনেক পণ্যেরই দাম কম। আবার কিছু কিছু পণ্যের দাম বেশ বেড়েছে। এর মধ্যে পেঁয়াজ একটি। তবে পেঁয়াজের দাম কিছুদিনের মধ্যেই কমবে।

সোমবার বিকেলে রাজধানীর বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি) অডিটোরিয়ামে ‘শাকসবজি, আলু, ফলমূল ও প্রক্রিয়াজাত কৃষিপণ্য রপ্তানি বৃদ্ধির লক্ষ্যে প্রণীত খসড়া রোডম্যাপ’ উপস্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, দীর্ঘদিন ধরে যেসব পণ্যের দাম খুব একটা বাড়েনি, সে ক্ষেত্রে আবার খামারিরা লোকসান দিচ্ছেন। ভালো দাম পাচ্ছেন না পণ্যের।

পেঁয়াজের মূল্যবৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, পেঁয়াজ নিয়ে অনেকগুলো উদ্যোগ নিয়েছি। তবে কিছুদিনের মধ্যে পেঁয়াজের দাম কমবে। মৌসুমে পেঁয়াজ আমদানি বন্ধ করা হয়েছিল, যেন চাষিরা ভালো দাম পায়। তার একটি প্রভাব বাজারে পড়েছে। এখন আবার পেঁয়াজ আমদানি চালু রয়েছে, শিগগিরই দাম কমবে।

মানুষ এখন খাদ্যের কষ্টে নেই মন্তব্য করে মন্ত্রী বলেন, আমরা দানাদার খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছি। কিছু কিছু খাবারের ক্ষেত্রে দামের সমস্যা হলেও দেশে মঙ্গা নেই।

এদিকে, গত বছর এক বিলিয়ন ডলারের কৃষিপণ্যের রফতানি হয়েছে। আগামী দুই বছরের মধ্যে এ রফতানি ২ বিলিয়ন ডলারে উন্নীত করার লক্ষ্যে রোডম্যাপ করেছে সরকার।

এনএইচ/এসকে

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS