logo
  • ঢাকা রবিবার, ২১ জুলাই ২০১৯, ৬ শ্রাবণ ১৪২৬

২ মে থেকে সব বিভাগীয় শহরে অনলাইনে সঞ্চয়পত্র

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ২৯ এপ্রিল ২০১৯, ১২:২২ | আপডেট : ২৯ এপ্রিল ২০১৯, ১৩:১৩
আগামী বৃহস্পতিবার (২ মে) থেকে বিভাগীয় শহরে অনলাইনে সঞ্চয়পত্র বিক্রি করতে দেশে কার্যত সব তফসিলি ব্যাংককে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

রোববার (২৮ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. খুরশীদ আলমের সই করা এক আদেশে এ নির্দেশেনা দেয়া হয়। নির্দেশনাটি দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীদের কাছে পাঠানো হয়েছে।

আদেশে বলা হয়, দেশের সব বিভাগীয় শহরে ২ মে থেকে অনলাইনে সঞ্চয়পত্র বিক্রি করতে হবে। ‘জাতীয় সঞ্চয়স্কিম অনলাইন ম্যানেজমেন্ট সিস্টেম’বহির্ভূত সঞ্চয়পত্র লেনদেন করা যাবে না। কালো টাকা বিনিয়োগ বন্ধে সরকার অনলাইনে সঞ্চয়পত্র বিক্রির সিদ্ধান্ত নিয়েছে।

এরই ধারাবাহিকতায় ২ মে থেকে অনলাইনে সঞ্চয়পত্র বিক্রি করতে হবে বাংলাদেশ ব্যাংক, জাতীয় সঞ্চয় অধিদপ্তর, সোনালী ব্যাংক, বাংলাদেশ ডাক বিভাগকে।

এর আগে অটোমেশন (অনলাইন) পদ্ধতিতে চলতি ৩ ফেব্রুয়ারি সঞ্চয়পত্র বিক্রি শুরু করেছে বাংলাদেশ ব্যাংকের মতিঝিল শাখায়, সোনালী ব্যাংকের স্থানীয় শাখা, জাতীয় সঞ্চয় অধিদপ্তরের ব্যুরো অফিস (গুলিস্তান) এবং বাংলাদেশ পোস্ট অফিসের প্রধান কার্যালয়।

২ মে থেকে অটোমেশন (অনলাইন) পদ্ধতিতে সঞ্চয়পত্র বিক্রি হবে সকল বিভাগীয় শহরে।

২০১৯-২০ অর্থবছরের প্রথমদিন অর্থাৎ ১ জুলাই থেকে দেশের সব জেলা ও উপজেলা শহরের কার্যালয়ে অনলাইনে সঞ্চয়পত্র বিক্রি শুরু হবে।

এস/পি

  • সর্বশেষ
  • পাঠক প্রিয়