• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

বিকাশ-রকেটে ৩ দিনের জন্য বন্ধ হলো লেনদেন, তবে …

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৮ ডিসেম্বর ২০১৮, ১৭:৩৭

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস (এমএফএস) এর মাধ্যমে লেনদেন পরিচালনা সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। আজ বিকেল ৫টা থেকে বিকাশ, রকেটসহ সব মোবাইল ব্যাংকিং লেনদেন বন্ধ রয়েছে।

বাংলাদেশ ব্যাংক গতকাল বৃহস্পতিবার এক সার্কুলারে এ নির্দেশনা দেয়।

এরপর বিকাশের মতো প্রতিষ্ঠানগুলো নির্দেশনা মতো কার্যক্রম শুরু করে। শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে বিকাশের *২৪৭# নম্বরে ডায়াল করে কাঙ্খিত সেবায় প্রবেশ করা যায়নি।

মোবাইল ফোনে এ সংক্রান্ত একটি বার্তাও ভেসে ওঠে। যেখানে নির্বাচন কমিশনের নির্দেশে ৩০ তারিখ নির্বাচনের দিন বিকেল ৫টা পর্যন্ত সেবা বন্ধ বলে জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলার মতে, বাংলাদেশ নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশে কার্যরত সব মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানকে ২৮ ডিসেম্বর, ২০১৮ তারিখ বিকাল ৫টা থেকে ৩০ ডিসেম্বর, ২০১৮ তারিখ বিকাল ৫টা পর্যন্ত মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস এর মাধ্যমে সব ধরনের লেনদেন পরিচালনা সম্পূর্ণভাবে বন্ধ করার জন্য নির্দেশ প্রদান করা হয়।

অর্থাৎ এই তিন দিন বা সময় হিসেবে ৪৮ ঘণ্টায় বিকাশ, রকেট বা যে কোনও মোবাইল ব্যাংকিংয়ে কেউ টাকা উত্তোলন বা জমা করতে পারবেন না।

তবে সার্কুলারে এও বলা হয়, ব্যক্তিগত একাউন্ট থেকে দিনে সর্বোচ্চ ৫ হাজার টাকা লেনদেনের সুযোগ রেখে ২৯ ডিসেম্বর, ২০১৮ তারিখ বিকাল ৫টা থেকে ৩০ ডিসেম্বর, ২০১৮ তারিখ বিকাল ৫টা পর্যন্ত সীমিত আকারে মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস চালু রাখা যেতে পারে।

অর্থাৎ তিন দিন বন্ধের ঘোষণা থাকলেও আগামীকাল শনিবার বিকেল ৫টা থেকে সর্বোচ্চ ৫ হাজার টাকা পাঠানো যাবে। যেটি বিকাশের পাঠানো বার্তায়ও বলা হয়।

এসআর

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঝড়-বৃষ্টি নিয়ে ৩ দিনের পূর্বাভাস দিলো আবহাওয়া অফিস
টানা ৩ দিন যেসব জায়গায় ঝড়-বৃষ্টি হতে পারে 
বাংলাদেশি টাকায় আজকের মুদ্রা বিনিময় হার (১৬ মার্চ)
ঈদের চাঁদ দেখে ৩ দিনের ট্রেনের টিকিট বিক্রি করবে রেলওয়ে
X
Fresh