• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

বাংলাদেশ ব্যাংক ঘেরাও ছেলেখেলার শামিল: অর্থমন্ত্রী

আরটিভি অনলাইন রিপোর্ট

  ২৭ ডিসেম্বর ২০১৭, ১৬:৪৭

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চুরি, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের বিরুদ্ধে বামদলগুলোর বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি ছেলেখেলার শামিল বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

আজ বুধবার সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী বলেন, ব্যাংকিং খাত নিয়ন্ত্রণে দুর্বলতা রয়েছে। এ বিষয়ে নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান নিয়ে প্রশ্ন উঠতে পারে। তাই বলে বাংলাদেশ ব্যাংক ঘেরাও করা ছেলেখেলার মতো আচরণ।

আবুল মাল আবদুল মুহিত বলেন, বামদলগুলোর দু-চার জন নেতা ছাড়া কিছু নেই। তারা কিছুই করতে পারে না। তাদের বাঁচতে হয়। এজন্যই এসব করা। তারা যেটা করেছে এটা ননসেন্স।

সিপিবির গণমাধ্যম শাখার সমন্বয়ক মঞ্জুর মঈন আরটিভি অনলাইনকে জানান, বুধবার সকাল ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীরা ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চুরি, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের বিরুদ্ধে জমায়েত হয়ে বিক্ষোভ সমাবেশ করে।

পরে বেলা ১২টার দিকে বাম নেতাকর্মীরা কেন্দ্রীয় ব্যাংক ঘেরাওয়ের উদ্দেশে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে যাত্রা করে। মিছিলটি পল্টন হয়ে বায়তুল মোকাররম মসজিদের সামনের রাস্তা হয়ে দৈনিক বাংলা মোড়ের সিগনাল পার হওয়ার পর পুলিশি বাধার মুখে পড়ে। এরপর পুলিশ সেখানে ব্যারিকেড দিলে কিছু কর্মী ব্যারিকেড অতিক্রম করার চেষ্টা করে। এসময় তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।

তিনি উল্লেখ করেন, এ ঘটনায় অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়েছেন। যাদেরকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এসআর/এ

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নারী আম্পায়ারে আপত্তি, আসলে কী ঘটেছিল মোহামেডান বনাম প্রাইম ব্যাংক ম্যাচে?
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
অগ্রণী ব্যাংকের ভল্ট থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেপ্তার ৩
X
Fresh