• ঢাকা শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
logo

প্রিমিয়ার ব্যাংকের এমডি মোহাম্মদ আবু জাফর

আরটিভি নিউজ

  ২৫ এপ্রিল ২০২৪, ০৬:৩৯
দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও মোহাম্মদ আবু জাফর
ছবি : সংগৃহীত

দি প্রিমিয়ার ব্যাংক পিএলসির নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও হলেন মোহাম্মদ আবু জাফর। বুধবার (২৪ এপ্রিল) এই পদে যোগদান করেছেন তিনি।

প্রিমিয়ার ব্যাংকে যোগ দেওয়ার আগে মোহাম্মদ আবু জাফর ঢাকা ব্যাংক পিএলসির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এবং চিফ বিজনেস অফিসার হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া ২০২১ সাল থেকে তিনি ঢাকা ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি ১৯৯০ সালে উত্তরা ব্যাংকে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে ব্যাংকিং পেশায় কর্মজীবন শুরু করেন। বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কর্মরত ছিলেন ন্যাশনাল ব্যাংক এবং ঢাকা ব্যাংকে। ১৫ বছর উত্তরা ব্যাংক এবং ন্যাশনাল ব্যাংকে এডি শাখার ব্যবস্থাপক ছিলেন।

৩৪ বছরের বর্ণাঢ্য ব্যাংকিং কর্মজীবনে বিভিন্নভাবে এই সেক্টরে অবদান রেখেছেন এই কর্মকর্তা।

মোহাম্মদ আবু জাফর রেডিমেড গার্মেন্টস (আরএমজি) অর্থায়ন, অফশোর ব্যাংকিং, করপোরেট ব্যাংকিং, ট্রেজারি বিজনেস, ক্রেডিট ম্যানেজমেন্ট, বৈদেশিক বাণিজ্যে অর্থায়ন, ইন্টারন্যাশনাল ব্যাংকিং এবং শাখা ব্যাংকিং ব্যবস্থাপনাসহ ব্যাংকের সামগ্রিক পরিচালনা ও নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন।

মোহাম্মদ আবু জাফর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে বিএসএস (অনার্স) এবং এমএসএস করেন। এ ছাড়া তিনি ডিপ্লোমেড অ্যাসোসিয়েট অব দি ইনস্টিটিউট অব ব্যাংকার্স, বাংলাদেশ (ডিএআইবিবি) থেকে ডিপ্লোমা ডিগ্রি অর্জন করেন। দেশে-বিদেশে বিভিন্ন ব্যাংকিং প্রোগ্রাম, ট্রেনিং, সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন তিনি।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
তিতাসের এমডির বাসার সামনে ককটেল বিস্ফোরণ, আহত ১
চাকরি থাকবে না একীভূত দুর্বল ব্যাংকের এমডি-ডিএমডির
এনআইডিতে নতুন ডিজি, জীবন বীমায় এমডি
প্রিমিয়ার ব্যাংকে নিয়োগ, স্নাতক পাসেই আবেদন
X
Fresh