• ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
logo

মহাব্যস্ত ব্যাংকপাড়া, লাইন লাগছে বুথেও

আরটিভি নিউজ

  ০৮ এপ্রিল ২০২৪, ১৪:২৯
ঈদের ছুটির আগে টাকা তোলার জন্য ব্যাংকগুলোতে ভিড় করছেন গ্রাহকরা। ছবি : সংগৃহীত

আগামী ১০ এপ্রিল থেকে শুরু হচ্ছে পবিত্র ঈদুল ফিতরের ছুটি। সে হিসেবে শেষ কার্যদিবস আগামীকাল মঙ্গলবার। উৎসবের মহেন্দ্রক্ষণ ঘনিয়ে আসায় মহাব্যস্ততার মধ্য দিয়ে পার করছে ব্যাংকপাড়া। গ্রাহকদের লম্বা লাইন চোখে পড়ছে প্রায় প্রতিটি ব্যাংকে। স্বাভাবিকের তুলনায় অত্যধিক বেশি গ্রাহকের চাপ সামলাতে গিয়ে হিমশিম খাচ্ছেন কর্মকর্তারা। টাকা তোলার জন্য ভিড় হচ্ছে এটিএম বুথগুলোতেও।

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর ব্যাংকপাড়াখ্যাত মতিঝিল ও দিলকুশা, দৈনিক বাংলা, পল্টনসহ বিভিন্ন এলাকার ব্যাংকগুলোর প্রতিটি শাখাতেই সকাল থেকে ক্যাশ ও জমা কাউন্টারের সামনে লম্বা লাইন দেখা গেছে। নতুন নোট বিনিময়ের পাশাপাশি চালানপত্র, ডিপোজিটসহ বিভিন্ন সেবার বিল জমা দেওয়ার লাইনও ছিল। তবে টাকা জমার চেয়ে উত্তোলনের জন্যই ভিড় ছিল বেশি।

এ সময় কথা হয় মেহেদি হাসান নামে সোনালী ব্যাংকের এক গ্রাহকের সঙ্গে। তিনি জানান, তার ব্যবসা প্রতিষ্ঠানে ৩০ জন কর্মরত আছেন। তাদের আজ বেতন-বোনাস দিতে হবে। এজন্য টাকা উত্তোলনের জন্য এসেছেন।

রায়হান হক নামে আরেক গ্রাহক জানান, এখনও ঈদের কেনাকাটা হয়নি। আজ রাতে পরিবার নিয়ে কেনাকাটার ইচ্ছে আছে, এজন্য টাকা তুলতে এসেছেন।

আগামীকাল মঙ্গলবার দেশের আকাশে শাওয়াল মাসের চাঁদ দেখা গেলে পরের দিন বুধবার (১০ এপ্রিল) ঈদুল ফিতর উদযাপিত হবে। আর বাংলাদেশের কোথাও চাঁদ দেখা না গেলে বুধবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে বৃহস্পতিবার (১১ এপ্রিল)।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
X
Fresh