• ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
logo

মার্চের ১৫ দিনে রেমিট্যান্স আসেনি যেসব ব্যাংকে

আরটিভি নিউজ

  ১৮ মার্চ ২০২৪, ১৭:৫৫
ফাইল ছবি

চলতি মার্চের প্রথম ১৫ দিনে ১০২ কোটি মার্কিন ডলার বাংলাদেশি টাকায় ১১ হাজার ২০৮ কোটি টাকা (প্রতি ডলার ১১০ টাকা ধ‌রে) রেমিট্যান্স পাঠিয়েছে প্রবাসী বাংলাদেশিরা। তবে দেশে কার্যরত রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংকসেহ ১০টি ব্যাংকে কোনো রেমিট্যান্স আসেনি।

সোমবার (১৮ মার্চ) কেন্দ্রীয় ব্যাংকের প্রকাশিত হালনাগাদ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মার্চের ১ থেকে ১৫ তারিখ পর্যন্ত ১০১ কোটি ৮৯ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স দেশে এসেছে। এর মধ্যে বিদেশি ব্যাংকগুলোর মাধ্যমে এসেছে ৩২ লাখ ৫০ হাজার, বেসরকারি ব্যাংকগুলোর মাধ্যমে ৩২ লাখ ৫০ হাজার, বিশেষায়িত একটি ব্যাংকের মাধ্যমে ১ কোটি ৫৫ লাখ এবং রাষ্ট্রায়ত্ত ব্যাংকগুলোর মাধ্যমে ১২ কোটি ৮২ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে।

এর মধ্যে ১টি রাষ্ট্রীয় মালিকানাধীন ব্যাংক, ১টি বিশেষায়িত ব্যাংক, ৪টি বেসরকারি ব্যাংক ও ৪টি বিদেশি ব্যাংকে কোন রেমিট্যান্স আসেনি। ব্যাংকগুলো হচ্ছে- বিদেশি খাতের হাবিব ব্যাংক, ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান, স্টেট ব্যাংক অব ইন্ডিয়া এবং উরি ব্যাংক। রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক বা বিডিবিএল। বিশেষায়িত খাতের রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক বা রাকাব ও বেসরকারি খাতের কমিউনিটি ব্যাংক, সিটিজেন্স ব্যাংক, আইসিবি ইসলামি ব্যাংক ও সীমান্ত ব্যাংক।

এর আগের মাস ফেব্রুয়ারিতে দেশে চলতি অর্থবছরে সর্বোচ্চ ২১৬ কো‌টি ৬০ লাখ মার্কিন ডলার রেমিট্যান্স আসে।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘বৈধ পথে রেমিট্যান্স পাঠালে প্রণোদনা ৩ শতাংশ বিবেচনা করা হবে’
বিদ্যুৎ ও গ্যাস কর্তৃপক্ষের ছাড়পত্র ছাড়া ঋণ মিলবে না
বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞায় টিআইবির উদ্বেগ 
সাপের কামড়ে প্রাণ গেল যুবকের 
X
Fresh