• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

বাজারে এলো হোন্ডার নতুন ফায়ারব্লেড

আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ১৮:১১
হোন্ডা ফায়ারব্লেড
ছবি : সংগৃহীত

বছরজুড়ে একের পর এক নতুন মডেলের মোটরসাইকেল বাজারে ছাড়ছে বিশ্বখ্যাত জাপানি ব্র্যান্ড হোন্ডা। বিশ্ব বাজারে হোন্ডা ফায়ারব্লেড ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়। ২০২৪ সালে সেটির নতুন সংস্করণ নিয়ে এলো মোটরসাইকেল প্রস্তুতকারক প্রতিষ্ঠানটি।

হোন্ডা সিবিআর ১০০০আরআর-আর ফায়ারব্লেড এর এসপি ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে সংস্থাটি। তাদের দাবি, মাঝারি স্পিডেও ভালো অ্যাকসেলারেশন পাওয়া যাবে বাইকটিতে। পাশাপাশি কম থ্রটলেও বাইকের উপর ভালো নিয়ন্ত্রণ এবং উন্নত ইঞ্জিন ব্রেকিং সুবিধা মিলবে।

বাইকটির মূল আকর্ষণ স্পোর্টি লুক ও অ্যারোডাইনামিক ডিজাইন। বাইকটির যে বেস মডেল রয়েছে তাতে কালো রঙের ইউএসডি সাসপেনশন রয়েছে। যেখানে এসপি ভ্যারিয়েন্টে গোল্ডেন ইউএসডি সাসপেনশন দেওয়া হয়েছে।

বাইকটির বেস মডেল এবং এসপি ভ্যারিয়েন্ট দুটিতেই রয়েছে ৯৯৯ সিসি লিকুইড কুল্ড ৪ ভালভ ৪ সিলিন্ডার ইঞ্জিন যা সর্বাধিক ২১৮ হর্সপাওয়ার এবং ১১৩ এনএম টর্ক উৎপন্ন করতে পারে। সঙ্গে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স। বাইকটিতে মাইলেজ পাওয়া যাবে প্রতি লিটার জ্বালানিতে ১৫ দশমিক ৪ কিলোমিটার। ফুয়েল ট্যাংক ক্যাপাসিটি ১৬ দশমিক ১ লিটার। আর বাইকটির কার্ব ওয়েট ২০০ কেজি।

এ ছাড়া বাইকটি ঘণ্টায় সর্বোচ্চ ২৯৯ কিলোমিটার গতি তুলতে সক্ষম। ০ থেকে ১০০ কিলোমিটার গতি তুলতে সময় নেয় মাত্র ২ দশমিক ৯ সেকেন্ড। বাইকটির সামনে রয়েছে দুটি ডিস্ক ব্রেক এবং পিছনে সিঙ্গেল ডিস্ক ব্রেক। সঙ্গে ডুয়াল চ্যানেল অ্যান্টি লক ব্রেক সিস্টেম (এবিএস)।

বাইকটির ফিচার রয়েছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল (স্পিডোমিটার, ওডোমিটার, ট্রিপমিটার, টেকোমিটার) এলইডি লাইটিং, এবিএস লাইট, ইউএসবি চার্জিং পোর্ট ইত্যাদি। আপাতত বাইকটি জাপানের বাজারে লঞ্চ হয়েছে।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে গরুবাহী ভটভটির ধাক্কায় ২ মোটরসাইকেল আরোহী নিহত 
বাসের ধাক্কায় ফেরিতে থাকা ৪ মোটরসাইকেল নদীতে
ঈদযাত্রায় বেশি মৃত্যু মোটরসাইকেল দুর্ঘটনায়
রাজধানীতে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গার্মেন্টস কর্মকর্তা নিহত
X
Fresh