• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

আবারও বাড়ল এলপি গ্যাসের দাম

আরটিভি নিউজ

  ০৩ মার্চ ২০২৪, ১৫:৪৫
ফাইল ছবি

দেশে ভোক্তা পর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) দাম আবারও বেড়েছে। ৮ টাকা বাড়িয়ে ১২ কেজির সিলিন্ডারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৮২ টাকা। রোববার (৩ মার্চ) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন মূল্যবৃদ্ধির বিষয়টি জানিয়েছে।

রোববার (৩ মার্চ) বিকেল ৩টায় বিইআরসির কার্যালয়ে নতুন দাম ঘোষণা করেন সংস্থাটির চেয়ারম্যান মো. নুরুল আমিন।

এ ছাড়া ভোক্তাপর্যায়ে বোতলজাত এলপিজির ৫.৫ কেজির দাম ৬৭৬ টাকা থেকে বেড়ে ৬৭৯ টাকা, সাড়ে ১২ কেজি ১৫৩৬ টাকা থেকে বেড়ে ১৫৪৪ টাকা, ১৫ কেজি ১৮৪৩ টাকা থেকে বেড়ে ১৮৫৩ টাকা, ১৬ কেজি ১৯৬৬ টাকা থেকে বেড়ে ১৯৭৬, ১৮ কেজি ২২১১ টাকা থেকে বেড়ে ২২২৩ টাকা, ২০ কেজি ২৪৫৭ টাকা থেকে বেড়ে ২৪৭০ টাকা, ২২ কেজি ২৭০৩ টাকা থেকে বেড়ে ২৭১৭ টাকা, ২৫ কেজি ৩০৭২ টাকা থেকে বেড়ে ৩০৮৮ টাকা, ৩০ কেজি ৩৬৮৬ টাকা থেকে বেড়ে ৩৭০৬ টাকা, ৩৩ কেজি ৪০৫৪ টাকা থেকে বেড়ে ৪০৭৬ টাকা, ৩৫ কেজি ৪৩০০ টাকা থেকে বেড়ে ৪৩২৩ ও ৪৫ কেজির এলপিজির দাম ৫৫২৯ টাকা থেকে বেড়ে ৫৫৫৮ টাকা হয়েছে।

বিইআরসির ঘোষণায় বলা হয়, রেটিকুলেটেড পদ্ধতিতে তরল অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির ভোক্তা পর্যায়ে মূসকসহ মূল্য প্রতি কেজি ১১৯ দশমিক ৬৯ টাকায় এবং গ্যাসীয় অবস্থায় সরবরাহকৃত বেসরকারি এলপিজির ভোক্তাপর্যায়ে মূসকসহ মূল্য প্রতি লিটার ০.২৬৬০ টাকায় বা প্রতি ঘনমিটার ২৬৬ টাকায় সমন্বয় করা হয়েছে। এছাড়া ভোক্তাপর্যায়ে অটোগ্যাসের মূসকসহ মূল্য প্রতি লিটার ৬৮ দশমিক শূন্য ৫ টাকায় সমন্বয় করা হয়েছে।

রোববার (৩ মার্চ) সন্ধ্যা থেকেই এই নতুন দাম কার্যকর হবে।

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের বাংলাদেশের সিনেমায় পাওলি
এক দিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
৪০০ সিসির পালসার বাজারে আসার আগেই ফাঁস হলো দাম
X
Fresh