• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

সরবরাহ বাড়ায় দাম কমছে কাঁচা মরিচের

আরটিভি অনলাইন রিপোর্ট

  ০৯ অক্টোবর ২০১৭, ২১:৪৭

পাইকারি বাজারে সরবরাহ বেড়ে যাওয়ায় কমতে শুরু করেছে কাঁচা মরিচের দাম। সোমবার রাজধানীর কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, জাত ও মানভেদে খুচরা পর্যায়ে প্রতিকেজি কাঁচা মরিচ বিক্রি হচ্ছে ২০০-২৫০ টাকায়।

পাইকারি ব্যবসায়ীরা বলছেন প্রতিবেশী রাষ্ট্র ভারত থেকে মরিচ সরবরাহ বেড়ে যাওয়ায় দাম কমতে শুরু করেছে। অতি বৃষ্টি, বন্যা এবং দুর্গা পূজার ছুটিতে ভারত থেকে আমদানি কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ার কারণে হঠাৎ করে মরিচের দাম দ্বিগুণ হয়ে যায় বলে জানান তারা। ব্যবসায়ীরা আশা করছেন দুই-একদিনের মধ্যে মরিচের দাম ভোক্তাদের নাগালে চলে আসবে।

রাজধানীর কয়েকটি বাজার ঘুরে আরো দেখা গেছে, খুচরা বাজারে বেশিরভাগ বিক্রেতারা বেশি দামেই কাঁচা মরিচ বিক্রি করছেন। খুচরায় ১০০ গ্রাম কাঁচা মরিচ ২০ থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে। এক্ষেত্রে কেজি প্রতি দাম পড়ছে ২০০ থেকে ২৫০ টাকা। গেল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে ২৮০-৩০০ টাকা পর্যন্ত কাঁচা মরিচ বিক্রি হয়েছে বলে জানিয়েছেন বিক্রেতারা।

কারওয়ান বাজারের ব্যবসায়ী রুবেল বলেন, পাইকারি বাজারে বাড়লে তার প্রভাব খুচরা বাজারেও পরে। কাঁচা মরিচের দাম বেড়ে যাওয়ায় বিক্রিও কমেছে। এখন ২৫০ গ্রাম মরিচ ৬৫ টাকার (কেজি ২৬০ টাকা) নিচে বিক্রি করলে লোকসান দিতে হবে। পাইকারি বাজার থেকে এক পাল্লা (৫ কেজি) মরিচ ১ হাজার ১০০ টাকায় কিনেছি। এরপর যাতায়াত ভাড়া তো আছে। তবে আরো সরবরাহ বাড়লে দাম আরো কমে যাবে।

এমসি/এমকে .

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলিতে কমেছে পেঁয়াজ-কাঁচা মরিচের দাম
হিলিতে কমেছে আদা-রসুন ও কাঁচা মরিচের দাম, বেড়েছে পেঁয়াজের
X
Fresh