• ঢাকা সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
logo

হিলিতে কমেছে আদা-রসুন ও কাঁচা মরিচের দাম, বেড়েছে পেঁয়াজের

হিলি প্রতিনিধি, আরটিভি নিউজ

  ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:০৭
ছবি : আরটিভি

এক সপ্তাহের ব্যবধানে দিনাজপুরের হিলিতে কমেছে আদা, রসুন ও কাঁচা মরিচের দাম। দেশি আদা কেজি প্রতি ৪০ টাকা কমে ২০০ টাকায়, দেশি রসুন কেজি প্রতি ১০০ টাকা কমে ১৫০ টাকায়, দেশি কাঁচা মরিচ কেজি প্রতি ১৫ টাকা কমে ৩৫ টাকায় এবং দেশি আলু কেজি প্রতি প্রকারভেদে ৫ টাকা কমে ২৪ থেকে ২৬ টাকা দরে বিক্রি হচ্ছে।

মোকামগুলোতে সরবরাহ বৃদ্ধির কারণে কমেছে দাম বলছেন খুচরা ব্যবসায়ীরা। দাম কমাতে সাধারণ ক্রেতাদের মাঝে কিছুটা স্বস্তি ফিরলেও পেঁয়াজের দাম নিয়ে বিরুপ মন্তব্য সাধারণ ক্রেতাদের মাঝে। এক দিনের ব্যবধানে দেশি পেঁয়াজ কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে। বর্তমানে দেশি পেঁয়াজ ৯৫ থেকে ১১০ টাকা দরে বিক্রি হচ্ছে।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে হিলির বাজার ঘুরে এ তথ্য পাওয়া যায়।

হিলি বাজারে কাঁচাবাজার করতে আসা আতিকুর রহমান বলেন, দেশের বাজারে তো সব জিনিসপত্রে দামই বদ্ধি পেয়েছে। এরই মধ্যে দেশি কিছু নিত্যপণ্যের দাম কমেছে। তবে দেশি পেঁয়াজের দাম কোন ভাবেই কমছে না। প্রতিদিনই এই নিত্যপণ্যটির দাম বৃদ্ধি পাচ্ছে। এক দিনের ব্যবধানে কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে। সামনে রমজান মাস, পেঁয়াজের চাহিদা বেশি থাকে আর এই সুযোগটি কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজের দাম বৃদ্ধি করে দিয়েছে। ভারত থেকে পেঁয়াজ আমদানি করতে পারলে দাম অনেকটাই কমে যাবে, সেই জন্য ক্রেতারা ভারত থেকে পেঁয়াজ আমদানির জোর দাবি জানান।

হিলি বাজারের সবজি বিক্রেতা ইয়াসিন আরাফাত বলেস, এক সপ্তাহের ব্যবধানে আলু, আদা, রসুন এবং কাঁচামরিচের দাম কমেছে। তবে পেঁয়াজের দাম কমেনি। পেঁয়াজের দাম কেজি প্রতি ১০ থেকে ১৫ টাকা বৃদ্ধি পেয়েছে। মোকামে দাম বেশি হওয়ার কারণে হিলির খুচরা বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছে। তবে ভারত থেকে যদি পেঁয়াজ আমদানি হতো তাহলে দেশি পেঁয়াজের দাম অনেকটাই কমে যাবে।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাংলাদেশসহ ৬ দেশে পেঁয়াজ রপ্তানির অনুমতি দিল ভারত 
হিলিতে ঘনঘন লোডশেডিং, ভোগান্তিতে মানুষ
হিলিতে তীব্র গরমে বিপাকে নিম্ন আয়ের মানুষ
দ্বিতীয় মেয়াদে বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত
X
Fresh