Mir cement
logo
  • ঢাকা সোমবার, ২৭ জুন ২০২২, ১৩ আষাঢ় ১৪২৯

সবজি-ডিমসহ নিত্যপণ্যের বাজার ঊর্ধ্বমুখী

সবজি, ডিমসহ, নিত্যপণ্যের, বাজার, ঊর্ধ্বমুখী,
ফাইল ছবি

অস্থিরতা কাটেনি নিত্যপণ্যের বাজারে। বেড়েছে আটাসহ সব পণ্যের দাম। ভরা মৌসুমে বেড়েছে চালের দামও। সবজির সরবরাহ থাকলেও দাম বেশি। মাছ-মাংসেরও একই অবস্থা। এমন অবস্থায় নিম্ন ও মধ্য আয়ের মানুষের ভোগান্তি পৌঁছেছে চরম পর্যায়ে।

শুক্রবার (২০ মে) সকালে রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এ চিত্র উঠে এসেছে।

সবজির দাম ঊর্ধ্বমুখী। প্রতি কেজি পেঁপে, মুলা ও মিষ্টি কুমড়া বিক্রি হচ্ছে ৪০ টাকায়, প্রতি কেজি পটল ও ঢেঁড়স বিক্রি হচ্ছে ৫০ টাকায়, ৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে শসা, টমেটো, করলা, চিচিঙ্গা ও বরবটি। বেগুন ও কচুর লতি ৮০ টাকা কেজি বিক্রি হচ্ছে। আকারভেদে প্রতি পিস লাউ বিক্রি হচ্ছে ৬০ টাকা। এ ছাড়া আলুর কেজি ২০ টাকা এবং মটরশুটির ১২০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

এদিকে, কাঁচা মরিচের কেজি ১৩০ টাকা, পেঁয়াজের কেজি ৪০-৪৫ টাকা, চায়না রসুনের কেজি ১৫০-১৬০ টাকা এবং দেশি রসুন কেজিপ্রতি ৮০-১০০ টাকায় বিক্রি হচ্ছে।

৮০ থেকে ৮৫ টাকা কেজি খোলা চিনি এবং ৮৫ থেকে ৯০ টাকায় প্যাকেট চিনির বিক্রি হচ্ছে। গত সপ্তাহের তুলনায় দেশি মসুরের ডালের দাম ১০ টাকা বেড়ে হয়েছে ১৩০-১৪০ টাকা।

এক সপ্তাহের ব্যবধানে ফার্মের মুরগির প্রতি ডজন ডিমের দাম ১০ টাকা বেড়ে হয়েছে ১২০ টাকা। হাঁসের ডিম প্রতি ডজন ১৬০ টাকা এবং দেশি মুরগির প্রতি ডজন ডিমের দাম ১৯০ টাকা।

ডিমের দাম বাড়লেও ব্রয়লার মুরগির দাম কিছুটা কমেছে। প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬৫ টাকা, সোনালী মুরগি ৩০০-৩৪০ টাকা এবং লেয়ার মুরগি ২৭০-২৮০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি গরুর মাংসের ৭০০ টাকা এবং খাসির মাংস ৯০০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে,৩০০-৪৫০ টাকা কেজি রুই মাছ, ১৬০ থেকে ১৮০ টাকা কেজি তেলাপিয়া-পাঙাস মাছ, ৩০০-৪৫০ টাকা কেজি পাবদা, ৩০০-৪৬০ টাকা কেজি শিং, ৪০০-৬০০ টাকা কেজি শোল এবং এক কেজির ইলিশ মাছ ১৩০০-১৬০০ টাকায় বিক্রি হচ্ছে।

মন্তব্য করুন

RTV Drama
RTVPLUS