• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সপ্তাহের ব্যবধানে বেড়েছে মুরগী ও সবজির দাম

অনলাইন ডেস্ক
  ০৯ এপ্রিল ২০২১, ১২:৪৯
Prices of chicken and vegetables have gone up in a week
ফাইল ছবি

রাজধানীর বিভিন্ন বাজারে সপ্তাহের ব্যবধানে বেড়েছে মুরগী ও সবজির দাম। শুক্রবার (৯ এপ্রিল) বিভিন্ন বাজারে ঘুরে এমন চিত্র দেখা যায়।

লকডাউনের কারণে বাজারে এমন পরিবর্তন বলছেন ক্রেতা এবং বিক্রোতারা। শুক্রবারে দেখা যায়, ব্রয়লার মুরগীর কেজিতে বিক্রি হচ্ছে ১৬০ থেকে ১৬৫ টাকা। গতকাল বৃহস্পতিবারে যেখানে ব্রয়লারের কেজি ১৫০ টাকা বিক্রি হয়েছিল। একদিনের ব্যবধানে কেজিতে বেড়েছে ১০ টাকা।

তবে সোনালী এবং লাল লেয়ারের মুরগীর দামে তেমন কোনও পরিবর্তন হয়নি। গত মঙ্গলবার সোনালী মুরগী কেজি প্রতি ৩৬০ টাকা বিক্রি হয়েছে। কিন্তু সেটা একবারে কমে ২৪০ থেকে ২৬০ টাকায় নেমে আসে। আর লাল লেয়ারের মুরগী আগের দাম ২০০ টাকায় বিক্রি হচ্ছে।

মুরগীর দামের বিষয়ে শান্তিনগর বাজারে করতে এসে কামরুল নামে এক ক্রেতা বলেন, যেখানে গেলো কয়েকদিনে ব্রয়লার মুরগী কেজিতে বিক্রি হচ্ছে ১৫০ টাকা। আজ সে মুরগী কিনতে হচ্ছে ১৬০ টাকায়।

তবে সেখানকার ব্যবসায়ী রাতুল বলেন, শুক্রবার হওয়ার কারণে এই দাম বেড়েছে।

এদিকে সবজির বাজার ঘুরে দেখা গেছে, পটল, বেগুন, শিম, ধুন্দল, বরবটি, ঢেঁড়স, লাউ, টমেটোসহ প্রায় সব ধরনের সবজির দাম বেড়েছে। পটলের কেজিতে বিক্রি হচ্ছে ৫০ থেকে ৬০ টাকা, যা গেলো সপ্তাহে ছিল ৪০ থেকে ৫০ টাকা। ৬০ থেকে ৭০ টাকা কেজি বিক্রি হওয়া বরবটির দাম বেড়ে ৭০ থেকে ৮০ টাকা হয়েছে।

বেগুনের কেজি বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকা, যা গেলো সপ্তাহে ছিল ৪০ থেকে ৫০ টাকা। পালং শাকের আঁটি বিক্রি হচ্ছে ১০ থেকে ১৫ টাকা। একই দামে বিক্রি হচ্ছে লালশাক,সবুজ শাক,পাট ও কলমিশাক। এর পাশাপাশি টমেটোর কেজি বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩৫ টাকা।

এমআই/এম

মন্তব্য করুন

daraz
  • অর্থনীতি এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজধানীতে ছাদ থেকে পড়ে শিশুর মৃত্যু 
রাজধানীতে সৌদি দূতাবাসের ভেতরে আগুন
ঘুমের ওষুধ খাইয়ে স্বামীর গোপনাঙ্গ কাটলেন প্রথম স্ত্রী
শনিবার ১২ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়
X
Fresh