logo
  • ঢাকা রোববার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

স্বর্ণের দাম বাড়লো ভরিতে ১৭৫০ টাকা 

  আরটিভি নিউজ

|  ০৯ সেপ্টেম্বর ২০২০, ২২:১৭
gold,
স্বর্ণের দাম বাড়লো
দেশে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা বেড়েছে। ২০ দিনের ব্যবধানে এই দাম বৃদ্ধি পেলো।  সেক্ষেত্রে ভরি প্রতি ২২ ক্যারেটের সর্বোচ্চ দাম পড়বে ৭৪ হাজার ৮ টাকা।  রুপার দাম অপরিবর্তিত রয়েছে।

বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) থেকে নতুন দামে বিক্রি হবে স্বর্ণের।

এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাংলাদেশ জুয়েলারি সমিতির (বাজুস)। সবশেষ চলতি বছরের ২১ আগস্ট স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৪ হাজার ৮ টাকা। বুধবার পর্যন্ত এই মানের স্বর্ণের বাজার দর ছিল ৭২ হাজার ২৫৮ টাকা। ভরিতে দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা।

আর ২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৭০ হাজার ৮৫৮ টাকা। যা বর্তমানে ৬৯ হাজার ১০৯ টাকায় বিক্রি হচ্ছে। দাম বেড়েছে ১ হাজার ৭৪৯ টাকা।

১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬২ হাজার ১১০ টাকা। যার বর্তমান বাজার মূল্য ৬০ হাজার ৩৬১ টাকা। ভরিতে বেড়েছে ১ হাজার ৭৪৯ টাকা।

সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫১ হাজার ৭৮৮ টাকা। সনাতন পদ্ধতিতে প্রতি ভরির দাম স্বর্ণের দাম বুধবার পর্যন্ত রয়েছে ৫০ হাজার ৩৮ টাকা। দাম বেড়েছে ১ হাজার ৭৫০ টাকা।

তবে ২১ ক্যারেট ক্যাডমিয়াম রুপার দাম অপরিবর্তিত রয়েছে। প্রতি ভরি ৯৩৩ টাকায় বিক্রি হচ্ছে।

আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। ফলে পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত সকল জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো। বললেন বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা। 

এম 

RTVPLUS
bangal
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ৩৫৫৪৯৩ ২৬৫০৯২ ৫০৭২
বিশ্ব ৩,২১,৯৬,৬৫৫ ২,৩৭,৫১,১৩৪ ৯,৮৩,৬০৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • অর্থনীতি এর সর্বশেষ
  • অর্থনীতি এর পাঠক প্রিয়