logo
  • ঢাকা শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭

গতকালও ঝুম বৃষ্টিতে লাইভে ছিলেন সাংবাদিক আবেদ মাহমুদ

আরটিভি অনলাইন ডেস্ক
|  ২২ জুলাই ২০২০, ১৫:৫৫ | আপডেট : ২২ জুলাই ২০২০, ১৬:৩২
Journalist Abed Mahmud
আরটিভি অফিসে সহকর্মীদের সঙ্গে আবেদ মাহমুদ চৌধুরী। ( বাম দিক থেকে চতুর্থ জন)
রবীন্দ্রনাথ ঠাকুর তাঁর মরণ কবিতায় লিখেছেন, ‘মরণ রে, তুঁহুঁ মম শ্যামসমান।’ কিন্তু সব মৃত্যুই শ্যামের মতো সমান হয়ে ওঠে না। কোনও কোনও মৃত্যুর ক্লেশ  আপনজনকে চিরদিনের জন্য কাঁটার মতো বিদ্ধ করে রাখে। যা শুধুমাত্র অশ্রুর প্লাবনে মুছে যায় না। সুনামগঞ্জের সিনিয়র সাংবাদিক ও আরটিভির স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরীর অকাল মৃত্যুও তার স্বজন ও গুণগ্রাহীদের কাছে কাঁটার মতোই বিদ্ধ করেছে। 

সাংবাদিক আবেদ  মাহমুদ চৌধুরী দীর্ঘদিন ধরে অসুস্থ থাকলেও গতকাল মঙ্গলবারও ঝুম বৃষ্টি উপেক্ষা করে আরটিভিতে বাস দুর্ঘটনার লাইভ দিয়েছেন।  সেই তিনিই কিনা আজ সংবাদের শিরোনাম। বুধবার বেলা ১১টার দিকে পৃথিবীর মায়া ছেড়ে পরপারে চলে গেছেন।  আর এতিম করে গেছেন নার্সারি ও ষষ্ঠ শ্রেণিতে পড়ুয়া দুই মেয়েকে। মাত্র ৪৫ বছর বয়সে আবেদ  মাহমুদ চৌধুরী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। তার মৃত্যুতে পুরো আরটিভি পরিবার শোকাহত। আজ বাদ আসর তার জানাজার নামাজ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

শুধু ঢাকায় কর্মরত সহকর্মীরাই নয় সারা বাংলাদেশের আরটিভির জেলা প্রতিনিধিরা আবেদ মাহমুদের মৃত্যুতে শোক ও শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। সেইসঙ্গে তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেছেন।

গতকাল মঙ্গলবার বেলা ১১টার দিকে সুনামগঞ্জ-সিলেট মহাসড়কের সদর উপজেলার জানিগাঁও নীলপুরবাজার এলাকায় একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশের খাদে পড়ে যায়।  স্থানীয়দের মাধ্যমে খবর ছড়িয়ে পড়ে এই দুর্ঘটনায় প্রায় ২০ জন যাত্রী নিখোঁজ রয়েছেন। এই সংবাদ পাওয়া মাত্রই ঘটনাস্থলে ছুটে যান আবেদ মাহমুদ চৌধুরী। সেখান থেকে ঝুম বৃষ্টি উপেক্ষা করে আরটিভিতে লাইভ দিয়ে নিজের পেশাগত দায়িত্ব পালন করেন তিনি।

আবেদ মাহমুদ চৌধুরী সাংবাদিকতার পাশাপাশি সুনামগঞ্জের প্রতিষ্ঠিত ব্যবসায়ী ছিলেন। মৃত্যুর পূর্ব পর্যন্ত তিনি সুনামগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছেন।

পাঁচ ভাই-বোনের মধ্যে সাংবাদিক আবেদ মাহমুদ চৌধুরী ছিলেন সবার ছোট। তার বাবা মৃত আছদ্দর চৌধুরী ছিলেন পাকিস্তান বিমান বাহিনীর কর্মকর্তা।

সুনামগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম আরটিভিকে জানান, সাংবাদিক আবেদ মাহমুদ চৌধুরী দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে ভুগছিলেন। বুধবার সকালে তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে নেয়া হয়। কিন্তু হাসপাতালে পৌঁছার  আগেই তিনি মারা যান।

আরও পড়ুন : সুনামগঞ্জের আরটিভির স্টাফ রিপোর্টার আবেদ মাহমুদ চৌধুরী আর নেই

জেবি/সি

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২০৬৬৪৯৮ ১৫৩০৮৯ ৩৫১৩
বিশ্ব ২০৫৫৩৩২৮ ১৩৪৬৫৬৪২ ৭৪৬৬৫২
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়