• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৩ হাজার ছাড়ালো

সিলেট প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২১ জুন ২০২০, ১২:৪১
Corona infection rate is increasing rapidly in Sylhet.
ছবি সংগৃহীত

সিলেটে করোনা সংক্রমণের হার দ্রুতই বেড়ে চলছে। বিভাগের সবকটি উপজেলায়ই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এরই মধ্যে বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৩ হাজার ছাড়িয়ে গেছে। শনিবার বিভাগের ৪ জেলায় নতুন করে শনাক্ত হয়েছে ১৩৯ জন। এদিন রাত ১০টা পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, বিভাগে এ পর্যন্ত মোট করোনা শনাক্তের সংখ্যা ৩ হাজার ১২৫ জন। এরমধ্যে মারা গেছেন ৫৬ জন। এছাড়া করোনাকে জয় করে বাড়ি ফিরেছেন ৬৫৮ জন।

শনিবার (২০ জুন) রাত ১০টা পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ।

জানা গেছে, শনিবার বিভাগের হবিগঞ্জে করোনাভাইরাস শনাক্ত হয় মোট ৮৪ জনের, সিলেটে ১৮ জনের, মৌলভীবাজারে ৩৪ জনের ও সুনামগঞ্জে ৩ জনের। এদিন ঢাকার ল্যাব থেকে হবিগঞ্জের ৬৯ ও মৌলভীবাজারের ৩৪ জনের করোনা পজিটিভ আসে। সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট ও হবিগঞ্জের ৩২ জনের করোনা শনাক্ত হয়। এরমধ্যে সিলেটের ১৭ জন ও হবিগঞ্জের ১৫ জন। এছাড়া সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে সুনামগঞ্জের ৩ জন ও সিলেটের ১ জনের করোনা শনাক্ত হয়। বিভাগে আক্রান্ত ও মৃতের সংখ্যায় সবার উপরে রয়েছে সিলেট জেলা। জেলাটিতে এখন পর্যন্ত করোনায় শনাক্ত হয়েছে ১ হাজার ৭০৬ জনের এবং মৃত্যু হয়েছে ৪৪ জনের।
আক্রান্তের দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে হাওর অঞ্চল সুনামগঞ্জ। সেখানে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭৮৮ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া হবিগঞ্জে আক্রান্ত হয়েছেন ৩৬০ জন, মারা গেছেন ৪ জনের। আর মৌলভীবাজারে এখন পর্যন্ত শনাক্ত হয়েছে ২৭১ জনের। মৃত্যু হয়েছে ৪ জনের।

শনিবার (২০ জুন) বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) এর কার্যালয় সিলেট বিভাগ, সিলেট থেকে প্রাপ্ত খবর অনুযায়ী আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৫৮ জন। যাদের মধ্যে সিলেট জেলায় ২৩৯ জন, সুনামগঞ্জ জেলায় ১৭৫ জন, হবিগঞ্জ জেলায় ১৫৮ জন ও মৌলভীবাজার জেলার ৮৬ জন বাসিন্দা রয়েছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৯৯ জন। এদের মধ্যে ৬৪ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৯৮ জন, হবিগঞ্জের হাসপাতালে ৩৪ জন ও মৌলভীবাজারে ৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত সিলেট বিভাগে ৫৬ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪৪ জন, মৌলভীবাজারে ৪ জন সুনামগঞ্জে ৪ জন ও হবিগঞ্জে ৪ জন।

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গুতে আরও একজনের মৃত্যু, চলতি বছরে ২৪
হিলিতে অতিরিক্ত গরমে ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে শিশুরা
ক্যানসার আক্রান্ত অভিনেত্রী আফরোজার পাশে দাঁড়ালেন ফারহান
ক্যানসারে আক্রান্ত হয়ে হাসপাতালে অভিনেতা রুমি
X
Fresh