• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

করোনা : ঝুঁকিপূর্ণ জেলাগুলোর মধ্যে ৪ নম্বরে কক্সবাজার

কক্সবাজার প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৬ জুন ২০২০, ১৬:৩৫
Corona: Cox's Bazar is the 4th most risky district
ছবিঃ সংগ্রহীত

করোনা সংক্রমণ ও মৃত্যুহারে দেশের ঝুঁকিপূর্ণ জেলাগুলোর মধ্যে ৪ নম্বরে রয়েছে কক্সবাজার। যার কারণে গত ৬ জুন কক্সবাজার পৌরসভাকে প্রথম রেড জোন ঘোষণা করে দ্বিতীয় দফা লকডাউন ঘোষণা করা হয়। যা শেষ হবে ২০ জুন।

এছাড়া কক্সবাজারের চকরিয়া ও টেকনাফ পৌরসভা, চকরিয়ার ডুলাহাজারা এবং উখিয়ার কোটবাজার স্টেশনের আশপাশের ৩টি ওয়ার্ড ও রোহিঙ্গা অধ্যুষিত কুতুপালংয়ে রেড জোন ঘোষণা করে লকডাউনের আওতায় আনা হয়েছে। এসব জায়গায় ৭ জুন হতে ২১ জুন পর্যন্ত রেড জোনের আওতায় লকডাউন চলবে।

এদিকে কক্সবাজারে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৬০৫ জন দাঁড়িয়েছে। আর মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ৩ রোহিঙ্গাসহ ২৮ জনে।

আজ মঙ্গলবার (১৬ জুন) দুপুরে কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেন এ তথ্যটি নিশ্চিত করেন।

কক্সবাজার জেলা প্রশাসনের দেয়া তথ্য মতে, কক্সবাজার জেলায় করোনায় মোট আক্রান্ত ১ হাজার ৬০৫ জন, মৃত্যু হয়েছে ২৮ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪১০ জন।

জানা গেছে, করোনা আক্রান্তের মাত্রা সবচেয়ে বেশি কক্সবাজার সদর উপজেলায়। এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭৩৬ জন, মৃত্যু সর্বাধিক ১৭ জনের ও সুস্থ হয়েছেন ১০৪ জন। এরপর চকরিয়ায় আক্রান্ত ২৫৭ জন, মৃত্যু ৩ জন ও সুস্থ হয়েছেন ১২৪ জন, উখিয়ায় আক্রান্ত ২৩৭ জন, মৃত্যু ৩ জন ও সুস্থ হয়েছেন ৬০ জন, রামুতে আক্রান্ত ১২০ জন, মৃত্যু ১ জন ও সুস্থ হয়েছেন ১৭ জন। টেকনাফ উপজেলায় আক্রান্ত ১১৬ জন, মৃত্যু ৩ জন ও সুস্থ হয়েছেন ৩০ জন। পেকুয়ায় আক্রান্ত ৭৪ জন ও সুস্থ হয়েছেন ৩৭ জন। মহেশখালী উপজেলা আক্রান্ত ৫৬ জন ও সুস্থ হয়েছেন ৩৬ জন ও কুতুবদিয়া উপজেলায় আক্রান্ত ৯ জন, মৃত্যু ১ জন ও সুস্থ হয়েছেন ২ জন। এর মধ্যে কক্সবাজারের উখিয়া ও টেকনাফের ৩৪টি আশ্রয় শিবিরে আক্রান্ত হয়েছে ৩৮ জন রোহিঙ্গা এবং মৃত্যু হয়েছে ৩ জনের।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
রাষ্ট্রায়ত্ত চারটিসহ ৯ ব্যাংক রেড জোনে
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh