• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

পঞ্চগড়ে করোনা উপসর্গ নিয়ে মুক্তিযোদ্ধার মৃত্যু

পঞ্চগড় প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ১৪ জুন ২০২০, ১৫:১৪
Freedom fighter died Panchagarh Corona symptom
ফাইল ছবি

পঞ্চগড়ের সদর উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আব্দুস সামাদ (৭৫) নামে এক বীর মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (১৩ জুন) রাত ৮টায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ জেলার সদর উপজেলাধীন সদর ইউনিয়নের মৌলভীপাড়া এলাকার বাসিন্দা।

জানা যায়, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ অনেক দিন ধরে অ্যাজমা ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত বৃহস্পতিবার (১১ জুন) তার জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি হন। সেখানে দু’দিন চিকিৎসা নেওয়ার পরে গতকাল শনিবার তার নমুনা সংগ্রহ ও বুকে এক্স-রে করা হয়। এতে দেখা যায় তার ফুসফুস সংক্রমণ দেখা দিয়েছে।

এরপরে সেখানকার দায়িত্বপ্রাপ্ত ডাক্তার তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার জন্য পরামর্শ দেন। মুক্তিযোদ্ধা আব্দুস সামাদকে রংপুরে নেওয়া হলে তার অবস্থার আরও অবনতি হওয়ায় রংপুর সম্মিলিত সামরিক হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। আর সেখানেই তিনি শনিবার রাত আটটায় মারা যান।

এ বিষয়ে পঞ্চগড় সদর উপজেলার নির্বাহী অফিসার গোলাম রব্বানী জানান, মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের লাশ আজ রোববার বেলা সাড়ে ১১টায় রাষ্ট্রীয় মর্যাদায় বিশেষ সর্তকতার সঙ্গে দাফন করা হয়েছে ।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. ফজলুর রহমান জানান, মৃত ওই বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে প্রেরণ করা হয়েছে। প্রতিবেদন পেলে জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি-না।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh