• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

তিন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে গাড়িতেই আ.লীগ নেতার মৃত্যু

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম

  ১০ জুন ২০২০, ১৮:৪৬
The A-League leader died in a car without getting treatment after visiting three hospitals
ছবি: সংগৃহীত

তিন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে বুকে ব্যথা নিয়ে গাড়ির মধ্যেই মারা গেছেন চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিউল আলম সগীর (৫৭)।

পরিবারের সদস্য ও সংগঠনের নেতারা জানিয়েছেন, মঙ্গলবার বেলা ১১টার দিকে অসুস্থ হয়ে পড়লে শফিউকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলেও চিকিৎসার পরিবেশ না থাকায় মেডিকেল সেন্টার নামের একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান স্বজনরা। সেখানে আইসিইউ বন্ধ ও চিকিৎসক না থাকার অজুহাতে রোগীকে ফিরিয়ে দেয়া হয়। এরপর তাকে জিইসি মোড় সংলগ্ন মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে গেলে সেখান থেকেও ফিরিয়ে দেয়া হয় বলে জানান বায়েজিদ থানাধীন জালালাবাদ ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শাহেদ ইকবাল বাবু।

পরে তাকে পাঁচলাইশের পার্কভিউ হাসপাতালে নিলে সেখানেও ভর্তি নিতে অপরাগতা প্রকাশ করে। পরবর্তীতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনকে ফোন করলে তার সহযোগিতায় পার্কভিউ হাসপাতালেই ছগীরকে ভর্তির প্রক্রিয়া চলার মধ্যে গাড়িতেই তার মৃত্যু হয় বলে জানান বাবু।

তিনি আরও জানান, ‘ছগীর ভাইয়ের বুকে ব্যথা ছিল, করোনাভাইরাসের কোনও উপসর্গ ছিল না। তারপরও তাকে বেসরকারি হাসপাতালগুলো নানা অজুহাত দেখিয়ে ভর্তি নিল না। চিকিৎসা না পেয়েই উনাকে মরতে হয়েছে।’

এদিকে, মঙ্গলবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যাওয়া বায়েজিদ থানা আওয়ামী লীগের সেক্রেটারি সগিরের মৃত্যুর ঘটনায় বেসরকারি হাসপাতাল মালিকদের প্রতি ক্ষোভ প্রকাশ করেন মেয়র আ জ ম নাছির। এসময় তিনি চট্টগ্রামে বেসরকারি হাসপাতালগুলোতে কোভিড ও নন-কোভিড রোগীদের চিকিৎসা নিয়ে তালবাহানা না করতে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ওবায়দুল কাদেরের পদত্যাগ চাওয়ায় শাহবাগ থানায় জিডি
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
X
Fresh