itel
logo
  • ঢাকা শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ২৯ জন, আক্রান্ত ৩২৮৮ জন, সুস্থ হয়েছেন ২৬৭৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

চাঁদপুরে হাসপাতালের তত্ত্বাবধায়কসহ আরও ৯ জনের করোনা শনাক্ত

চাঁদপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ০২ জুন ২০২০, ২১:২৩ | আপডেট : ০২ জুন ২০২০, ২৩:২২
The corona of 9 more people including the caretaker of the hospital in Chandpur has been identified
ফাইল ছবি
চাঁদপুরে আজ মঙ্গলবার আরও ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরের ৫ জন, ফরিদগঞ্জের ২ জন ও হাজীগঞ্জের ২ জন রয়েছেন। 

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন বলেন, চাঁদপুরে আরও ৯ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুরের ২৫০ শয্যা বিশিষ্ট সরকারি সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক এবং সদর উপজেলা ও ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগের আরও ২ জন স্বাস্থ্যকর্মী রয়েছেন। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ২১৯ জন। 

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ২১৯ জনের মধ্যে চাঁদপুর সদরে ১১৬, ফরিদগঞ্জে ৩৮, হাজীগঞ্জে ১৪, মতলব দক্ষিণ ১২, কচুয়ায় ১২, শাহরাস্তিতে ১২, মতলব উত্তরে ১০ ও হাইমচরে ৫ জন রয়েছে। এ নিয়ে জেলায় মোট ১৮ জনের মৃত্যু হয়েছে। 
    
এদিকে চাঁদপুরে নমুনা সংগ্রহে নিয়োজিত দুই স্বাস্থ্যকর্মীর একজন করোনায় আক্রান্ত, অন্যজন করোনার উপসর্গ নিয়ে অসুস্থ হয়ে হোম কোয়ারেন্টিনে আছেন। বিকল্প আর কোনও নির্ভরযোগ্য স্বাস্থ্যকর্মী নেই। এমন পরিস্থিতিতে চাঁদপুর জেলার সর্বাধিক করোনা শনাক্ত হওয়া চাঁদপুর সদর উপজেলায় নমুনা সংগ্রহ কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ।   

চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন বলেন, করোনা টেস্টের নমুনা সংগ্রহ করার মতো দক্ষ ল্যাব টেকনোলজিস্ট আমাদের উপজেলা স্বাস্থ্য বিভাগে ছিল না। সিভিল সার্জনকে অনুরোধ করে চাঁদপুর টিভি (যক্ষ্মা) ক্লিনিকের একজন ল্যাব টেকনোলজিস্টকে ডেপুটেশনে এনে আমরা এতদিন নমুনা সংগ্রহ করি। কিন্তু সেই ল্যাব টেকনোলজিস্টের শরীরে করোনার উপসর্গ দেখা দিলে আমরা তার নমুনা পরীক্ষা করাই। সোমবার রিপোর্ট আসে তিনি করোনায় আক্রান্ত। তাই তাকে ১৪ দিনের জন্য আইসোলেশনে পাঠানো হয়েছে। তার সহকারী হিসেবে যিনি কাজ করে আসছিলেন তিনিও অসুস্থ। তাছাড়া আক্রান্ত ল্যাব টেকনোলজিস্টের সাথে কাজ করায় তাকেও হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। এ অবস্থায় বিকল্প অন্য কোনও উপযুক্ত স্বাস্থ্যকর্মী না থাকায় বাধ্য হয়েই আমরা আজ মঙ্গলবার থেকে করোনা টেস্টের নমুনা সংগ্রহ বন্ধ করে দিয়েছি।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৫৯৬৭৯ ৭০৭২১ ১৯৯৭
বিশ্ব ১১১৯০৬৭৮ ৬২৯৭৯১০ ৫২৯১১৩
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়