spark
logo
  • ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ৩৯ জন, আক্রান্ত ৩০৯৯ জন, সুস্থ হয়েছেন ৪৭০৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ফরিদপুরে আরও ৩৫ জনের করোনা শনাক্ত 

স্টাফ রিপোর্টার, ফরিদপুর
|  ২১ মে ২০২০, ১৭:৩৫ | আপডেট : ২১ মে ২০২০, ২১:৫১
Coronavirus affected doctors
ফরিদপুর

ফরিদপুরে নতুন করে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৯৭ জনে।

ফরিদপুর মেডিকেল কলেজের (ফমেক) পিসিআর ল্যাব সূত্রে এসব তথ্য জানা গেছে।

নতুন করে শনাক্ত ৩৫ জনের মধ্যে ফমেক হাসপাতালের এক চিকিৎসক (৪০), ভাঙ্গার স্বামী (২৮) ও স্ত্রী (২২), পাঁচ মাস বয়সী এক শিশু ছাড়াও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী স্বাস্থ্য কর্মী (৩২) রয়েছেন।

নতুন করে আক্রান্তের মধ্যে পাঁচ মাসের শিশু থেকে শুরু করে ৬৫ বছরের বৃদ্ধও রয়েছেন। এদের মধ্যে আলফাডাঙ্গায় ১২ জন, নগরকান্দায় ছয়জন, বোয়ালমারীতে পাঁচজন, ভাঙ্গায় তিনজন এবং ফরিদপুর শহরসহ সদরে নয়জন রয়েছেন।

আর সবমিলিয়ে এ পর্যন্ত জেলার বোয়ালমারীতে ২৬ জন, নগরকান্দায় ১৯ জন, ফরিদপুর সদরে ১৯ জন, আলফাডাঙ্গায় ১৭ জন, ভাঙ্গায় ৬, সদরপুরে ৪, চরভদ্রাসনে ৩, মধুখালীতে ২ এবং সালথায় ১ জন কোভিড-১৯ আক্রান্ত শনাক্ত হলেন।

ফমেকের পিসিআর ল্যাব সূত্রে জানা গেছে, গতকাল বুধবার ফরিদপুর ও গোপালগঞ্জের মোট ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ফরিদপুরের ১২০ এবং গোপালগঞ্জের ৬৮ জন। তাদের মধ্যে পজিটিভ এসেছে ৪৪ জনের। যাদের তিনজন ফরিদপুরের পুরনো রোগী। এছাড়া গোপালগঞ্জের ৩ জন ও রাজবাড়ীর ২ জন রয়েছেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ফরিদপুর শহরসহ বিভিন্ন উপজেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ৩৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে। আক্রান্ত ব্যক্তিদের শারীরিক অবস্থা যাচাই করা হচ্ছে। শনাক্তদের বাড়িতে রেখে কিংবা শারীরিক অবস্থার অবনতি ঘটলে ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।

এদিকে, আলফাডাঙ্গায় পৌর সদর বাজারের চৌরাস্তায় ভূমি অফিস সংলগ্ন এলাকা থেকে গত সোমবার সকাল ৮টার দিকে অজ্ঞাত (৩৭) এক ব্যক্তির লাশ উদ্ধারের পর তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয় পিসিআর ল্যাবে। এতে তার করোনাভাইরাস পজিটিভ এসেছে।

অজ্ঞাত এই ব্যক্তিকে নিয়ে ফরিদপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট দু’জনের মৃত্যু হলো। অপরজন হলেন বোয়ালমারী উপজেলার চতুল ইউনিয়নের বাসিন্দা একজন মুক্তিযোদ্ধা (৮০)। যিনি ওই একইদিন গত সোমবার দুপুর ১২টার দিকে নিজ বাড়িতে মারা যান। 

এজে

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১৮৬৮৯৪ ৯৮৩১৭ ২৩৯১
বিশ্ব ১২৮৫৯০৩০ ৭৪৯৩৭৭৪ ৫৬৭৯৬১
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়