• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

কুড়িগ্রামে মানসিক ভারসাম্যহীন নারীকে পার করে দিলো বিএসএফ

কুড়িগ্রাম (উত্তর) প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২০ মে ২০২০, ০৮:৪৯
Mentally unbalanced women
ছবি সংগৃহীত

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার কেদার ইউনিয়নের ঢলুয়াবাড়ি সীমান্ত দিয়ে মানসিক ভারসাম্যহীন এক নারীকে পারে করে দেয় বিএসএফ।

স্থানীয়রা জানান, ভারতের আসাম রাজ্যের ধুবরী জেলার গোলগঞ্জ থানার কেদার ক্যাম্পের বিএসএফ সদস্যরা ৪৮ নম্বর গেট খুলে এক মানসিক ভারসম্যহীন নারীকে বাংলাদেশের দিকে ঠেলে দেয়।

এ সময় আসতে না চাইলে আন্তর্জাতিক সীমানা পিলার ১০১৯ এর সাব পিলার তিন এর নিকট দিয়ে মারধর করে ওই নারীকে পার করে দেয়ার চেষ্টা করে বিএসএফ। পরে বিষয়টি টের পেয়ে সীমান্তে কাজ করা কৃষক এবং স্থানীয় লোকজন প্রতিরোধ গড়ে তোলে এবং বিজিবিকে খবর দেয়।

এসময় ওই নারী কাঁটাতারের বাইরে ভারতের ১০০ গজ অভ্যন্তরে দাঁড়িয়ে থাকে। পরে বিজিবি এসে পতাকা বৈঠকের আহ্বান জানান। কয়েক ঘণ্টা পর পতাকা বৈঠকের সারা দেয় বিএসএফ।

পতাকা বৈঠকে ভারতের পক্ষে নেতৃত্ব দেন বিএসএফ কেদার ক্যাম্পের এসি ধর্মেন্দ্র রায় এবং বাংলাদেশরে পক্ষে নেতৃত্ব দেন ২২ বিজিবির কেদার কোম্পানি কমান্ডার আবদুস সবুর।

আন্তর্জাতিক সিমানা পিলার ১০১৯ এর সাব পিলার ৩ এর শূণ্য রেখায় অনুষ্ঠিত পতাকা বৈঠকে ওই নারীকে বাংলাদেশি বলে দাবি করে বিএসএফ। ২২বিজিবির কেদার কোম্পানি কমান্ডার আব্দুস সবুর জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ওই নারী বাংলাদেশি। তথ্য যাচাই হচ্ছে। উপযুক্ত প্রমাণ পেলে তাকে নিয়ে যাওয়া হবে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ বিল দেওয়ার সামর্থ্য নেই বাফুফের, তাপদাহের মধ্যে মেয়েদের খেলা
বেড়েই চলছে নারী নির্যাতন
৩০ বছর বয়সে ১৪ নারীর স্বামী সাঈদ
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল প্রতিবন্ধী নারীর
X
Fresh