• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

কলাপাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত, ১০টি বাড়ি লকডাউন

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ১৪ মে ২০২০, ১৭:১৩
Kalapara Upazila Nirbahi Officer Abu Hasnat Mohammad Shahidul Haque confirmed the information
পটুয়াখালী

পটুয়াখালীর কলাপাড়া পৌর শহরের নাচনাপাড়া এলাকার এক মাছ ব্যবসায়ীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ ঘটনায় তার বাড়িসহ আশপাশের কমপক্ষে ১০টি বাড়ি লকডাউন করে দিয়েছে প্রশাসন।

জেলা স্বাস্থ্য বিভাগ গতকাল বুধবার রাতে এই তথ্য নিশ্চিত করেছে। তারা জানান, ঢাকার আইইডিসিআর থেকে এই তথ্য তারা পেয়েছেন।

জানা যায়, বর্তমানে আক্রান্ত ওই ব্যবসায়ী বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। এ নিয়ে পটুয়াখালী জেলায় ৩২ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে ১৬ জন সুস্থ হয়েছেন এবং রা গেছেন ৩ জন। আর বাকীরা চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে কলাপাড়ায় করোনা রোগী শনাক্ত হওয়ার পর ওই ব্যক্তির বাড়িসহ আশপাশের আরও ১০টি বাড়ি লকডাউন এবং কলাপাড়ার ওষুধের দোকান ব্যতীত অন্যসব দোকান ১৪ দিন বন্ধ রাখার ঘোষণা দেওয়া হয়েছে।

এছাড়াও করোনা আক্রান্ত ওই ব্যক্তির সংস্পর্শে আসায় কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চার চিকিৎসক, চার সেবিকা ও সাতজন কর্মচারীকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে এবং তাদের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হচ্ছে।

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক এসব তথ্য নিশ্চিত করেছেন।

কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা যায়, করোনায় আক্রান্ত ওই ব্যক্তি শরীরে জ্বর ও সর্দি-কাশি নিয়ে গত রোববার কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। সোমবার তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয় এবং বুধবার রাতে রিপোর্ট আসে যে তিনি করোনাভাইরাসে আক্রান্ত।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা চিন্ময় হাওলাদার জানান, বুধবার রাত ১০টায় আইইডিসিআরের রিপোর্ট আসলে তাতে ওই ব্যক্তির করোনাভাইরাস ধরা পড়ে। এরপরই ওই ব্যক্তির সংস্পর্শে আসা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চার চিকিৎসকসহ ১৫ জনকে হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

এজে

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh