• ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
logo

করোনা থেকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সুরক্ষা ও দীর্ঘায়ু কামনায় ১১ খাসি জবাই

কুড়িগ্রাম উত্তর প্রতিনিধি

  ১৩ মে ২০২০, ১৮:১৯
করোনা থেকে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর সুরক্ষা ও দীর্ঘায়ু কামনায় ১১ খাসি জবাই

রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেন করোনাভাইরাসে আক্রান্ত না হন এবং তাদের দীর্ঘায়ু কামনা করে ১১টি খাসি জবাই করে বিলিয়ে দিয়েছেন কুড়িগ্রামের এক যুবক।

জেলার নাগেশ্বরী উপজেলার রায়গঞ্জ ইউনিয়নের সোনাইর খামার গ্রামের বাসিন্দা ফজলুল হকের সন্তান খাইরুল ইসলাম (৪০) নিজ অর্থায়নে এসব খাসি জবাই করে মাংস বিলিয়ে দেন দুস্থ অসহায়দের মাঝে।

খাইরুল ইসলাম বলেন, ‘আমার বাবার কোনও সম্পত্তি ছিল না। অন্যের দেয়া জমিতেই আমরা থাকতাম। অভাব অটনের জন্য ২০০৬ সালে এক প্রতিবেশীর সহযোগিতায় আমি ৮/৯ বছর বয়সে আমি সেনাবাহিনীর ব্যক্তিগত গৃহপরিচারক হিসেবে কাজ শুরু করি। ওই স্যারদের সাথে পোস্তগোলা ক্যান্টনমেন্টের ৫ আরই ব্যাটালিয়নের ইঞ্জিনিয়ার কোরসহ যমুনা, কাপ্তাই এবং নাটোরের ব্যাটালিয়নে কাজ করেছি দীর্ঘদিন। সেনাবাহিনীর মানবিকতায় আজ আমার অভাব নেই । পরিবার পরিজন নিয়ে বেশ সুখেই আছি সকলের দোয়ায়। দেশের এই ক্রান্তিলগ্নে গত সোমবার নিজ উদ্যোগে রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক ও পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদেরসহ, সেনাবাহিনীর উচ্চ পদস্থ কয়েকজন কর্মকর্তার নামে আল্লাহর দরবারে জানের বদলে জান কোরবানি দেই। যেন তারা দীর্ঘায়ু লাভ করেন এবং সব সময় যেন সহিসালামতে থাকেন।’

তিনি আরও বলেন, সেখানে কয়েকজন উচ্চ পদস্থ কয়েকজন সেনা কর্মকর্তাও ভালোবাসা তার জীবনের অনেক পরিবর্তন এসেছে।

গ্রামের বাসিন্দা শাহীন কবির মণ্ডল, শাহানুর রহমান, রেজাউল কবীরসহ বেশ কয়েকজন জানান, নিঃসন্দেহে ভালো উদ্যোগ নিয়েছে খাইরুল। স্থানীয়দের সহযোগিতায় জনসমাগম রক্ষা করে এসব খাসির মাংস গুলো বিতরণ করা হয়। দেশবাসী ও বিশ্ব করোনাভাইরাস মুক্তির জন্য মাংস বিলি করার আগে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

এই বিষয়ে নাগেশ্বরী উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর আহম্মেদ মাছুম বলেন, ঘটনাটি আমি শুনেছি। তবে খাসি জবাইয়ের বিষয়টি আমাকে আগে অবগত করেনি। তবে এমন ব্যতিক্রমী কর্মকাণ্ড প্রশংসনীয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
করোনায় আক্রান্ত হলেন ডিবিপ্রধান হারুন
X
Fresh