• ঢাকা রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
logo

বিক্রি করে দেয়া সন্তান ফিরে পেলেন মা

গাজীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ মে ২০২০, ০৯:৫৫
বিক্রি করে দেয়া সন্তান ফিরে পেলেন মা
ছবি: সংগৃহীত

হাসপাতালের বিল পরিশোধ না করতে পেরে সদ্য জন্ম দেয়া সন্তানকে ২৫ হাজার টাকায় বিক্রি করেছিলেন শরীফ-কেয়া দম্পতি। বিল মিটিয়ে সন্তান ছাড়াই বাড়ি ফেরেন তারা। শুক্রবার (১ মে) গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান গাজীপুর মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন। ঘটনার সত‌্যতা জানতে পেরে তড়িৎ পদক্ষেপ নেন তিনি। নিজেই টাকা পরিশোধ করে সন্তানকে তার মার কোলে ফিরিয়ে দেন।

জানা যায়, গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুরের এনায়েতপুর এলাকায় বাড়ি মো. শরীফ হোসেনের। তিনি জানান, গত ২১ এপ্রিল গর্ভবতী স্ত্রী কেয়া খাতুনকে কোনাবাড়ির সেন্ট্রাল মেডিকেল হাসপাতালে ভর্তি করেন। ওই দিনই সিজারের মাধ্যমে কেয়া খাতুনের কোল জুড়ে আসে ফুটফুটে একটি ছেলে সন্তান। এই কয় দিনে ওই হাসপাতালে তাদের বিল আসে ৪৭ হাজার টাকা। কিন্তু দরিদ্র শরীফ-কেয়া দম্পতি হাসপাতালের বিল পরিশোধ করতে পারেননি। বাধ্য হয়ে ২৫ হাজার টাকায় নবজাতকটিকে বিক্রি করে দেন। পরে সেই টাকায় হাসপাতালের বিল পরিশোধ করে বাড়ি চলে যান।

পুলিশ কমিশনার খবর জানতে পেরে মো. আনোয়ার হোসেন নবজাতককে কিনে নেয়া ওই ব্যক্তিকে ২৫ হাজার টাকা ফেরত দেন। পরে নবজাতকে নিয়ে হাজির হন শরীফ হোসেনের বাড়ি। মায়ের কোলে তুলে দেন শিশুটিকে। পাশাপাশি সন্তানকে লালন-পালনের জন্য আরও পাঁচ হাজার টাকা তুলে দেন ওই দম্পতির হাতে।

গাজীপুর মেট্রোপলিটনের পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন জানান, ওই দম্পতি পোশাক কারখানার কর্মী। দারিদ্র্যতার অভাবে হাসপাতালের বিল পরিশোধ করতে পারছিল না। পরে তাদের সন্তানটিকে বাধ্য হয়ে ২৫ হাজার টাকায় বিক্রি করে দেন। সেই টাকা দিয়ে হাসপাতালের বিল পরিশোধ করেন বাড়ি ফিরে যান। যাদের কাছে সন্তানটিকে বিক্রি করা হয়েছিল তাদের টাকা ফেরত দিয়ে ওই সন্তানকে তার বাবা-মার কাছে ফিরিয়ে দেয়া হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নোয়াখালীতে পাওয়ার টিলারের চাপায় শিশুর মৃত্যু
একা পেয়ে ছাত্রীকে শ্লীলতাহানি, কারাগারে মাদরাসা সুপার
শিশুর জীবন বাঁচাতে যা করলেন অভিনেতা সোনু
শ্যামনগরে সাপের কামড়ে শিশুর মৃত্যু
X
Fresh