logo
  • ঢাকা শনিবার, ৩০ মে ২০২০, ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জন, আক্রান্ত ১৭৬৪ জন, সুস্থ হয়েছেন ৩৬০ জন, নমুনা পরীক্ষা ৯৯৮৭টি: স্বাস্থ্য অধিদপ্তর

বয়স ভেদে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

আরটিভি অনলাইন রিপোর্ট
|  ১০ এপ্রিল ২০২০, ১৬:২৯ | আপডেট : ১০ এপ্রিল ২০২০, ১৬:৩৫
বয়স ভেদে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা
ছবি- সংগৃহীত
দিন যত গড়াচ্ছে ততোই বাড়ছে বাংলাদেশের করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুরুর দিকে ধীর গতিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়লেও গত তিন দিনে সেটি বেড়েছে খুব দ্রুত গতিতে।

যে কারণে সাধারণ ছুটির মেয়াদও বেড়েছে ২৫ এপ্রিল পর্যন্ত। কিন্তু বেড়েই চলছে আক্রান্ত আর মৃতের সংখ্যা। গতকাল বৃহস্পতিবার গত ২৪ ঘণ্টায় ১১২ জন আক্রান্তের খবর দিলেও মৃতের সংখ্যা ছিল ১ জন।

এখন পর্যন্ত  বাংলাদেশে মোট আক্রান্তের সংখ্যা ৪২৪ জন ও মৃতের সংখ্যা ২৭ জন
এরপর আজ শুক্রবার গত ২৪ ঘণ্টার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে সরকারের রোগতত্ত্ব, রোগ-নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান সারাদেশে ১,১৮৪জনকে পরীক্ষা করে নতুন আক্রান্ত হয়েছে ৯৪ জন আর মৃত্যু হয়েছে ৬ জনের।

এই ৯৪ জনের মধ্যে পুরুষের সংখ্যা ৬৯ ও নারী ২৫ জন। এদের মধ্যে ১০ বছর বয়সের নিচে রয়েছেন চার জন, ১১-২০ বছর বয়সের মধ্যে ছয় জন, ২১-৩০ বছর বয়সের মধ্যে ১২ জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে ২৯ জন, ৪১-৫০ বছর বয়সের মধ্যে ১৬ জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে ১৪ জন ও ষাটোর্ধ রয়েছেন ১৩ জন।

এলাকা ভিত্তিক হিসাব অনুযায়ী, ৯৪ জনের মধ্যে ৩৭ জনই ঢাকা শহরের, নারায়ণগঞ্জের ১৬ জন এবং বাকিরা দেশের অন্যান্য জেলার। ঢাকা শহরের মধ্যে যাত্রাবাড়ীতে রয়েছেন পাঁচ জন।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা আরও জানান, যে ছয়জন মারা গেছেন গত ২৪ ঘণ্টায় তার মধ্যে ৩০-৪০ বছর বয়সের মধ্যে রয়েছেন দুই জন, ৫০-৬০ বছর বয়সের মধ্যে দুই জন, ৭০-৮০ বছর বয়সের মধ্যে একজন এবং আরেকজন ৯০ বছর বয়সী। তাদের মধ্যে তিন জন ঢাকা শহরের, দুই জন নারায়ণগঞ্জের ও একজন পটুয়াখালী জেলার।

এমআর/

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৪৬০৮ ৯৩৭৫ ৬১০
বিশ্ব ৫৯০৬২০২ ২৫৭৯৮৭৭ ৩৫২০২৪
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়