• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

টাঙ্গাইলে মসজিদে নামাজ আদায়ের নির্দেশনা মানা হচ্ছে না

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৭ এপ্রিল ২০২০, ১৯:০৯
টাঙ্গাইলে মসজিদে নামাজ আদায়ের নির্দেশনা মানা হচ্ছে না
টাঙ্গাইল

টাঙ্গাইলের মসজিদ গিয়ে নামাজ না আদায়ে সরকারি নির্দেশনা মানা হচ্ছে না। জেলার অধিকাংশ মসজিদেই পাঁচজনের অধিক মুসুল্লিদের নিয়ে নামাজ আদায় লক্ষ্য করা গেছে। এ নির্দেশনা ভঙ্গ করে জেলা-উপজেলা কমপাউন্ডে থাকা প্রায় মসজিদগুলোতে নামাজ আদায় করার অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে, ভূঞাপুরে ইউএনও অফিসের সামনে উপজেলা পরিষদ মসজিদে সরকারি নির্দেশ অমান্য করে দলে দলে মুসুল্লিরা মসজিদে নামাজ আদায় করছেন। এছাড়া ভূঞাপুর বাসস্ট্যান্ড জামে মসজিদসহ জেলার বিভিন্ন উপজেলার মসজিদে একই চিত্র দেখা গেছে।

এদিকে করোনাভাইরাস সংক্রমণরোধে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় মুসুল্লিদের মসজিদের ভেতরে জমায়েত না হয়ে নিজ নিজ বাসস্থানে নামাজ আদায়ের নির্দেশে ও মসজিদ চালু রাখতে পাঁচ ওয়াক্তের নামাজে শুধুমাত্র ইমাম, মোয়াজ্জিন, খাদেমসহ ৫ জন এবং জুমার জামায়াতে অনধিক ১০ জন শরিক হতে পারার বিজ্ঞপ্তি প্রকাশ করে। তবে ধর্ম মন্ত্রণালয়ের এমন নির্দেশ মানা হচ্ছে না মসজিদগুলোতে।

এবিষয়ে ভূঞাপুর উপজেলা ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড সুপারভাইজার আনিছুরর রহমান বলেন, উপজেলার প্রত্যেক মসজিদের ইমামদের মোবাইলে এসএমসের মাধ্যমে অবহিত করা হয়েছে। যদি মসজিদে ৫ জনের বেশি মুসুল্লি নামাজ আদায় করতে যায়, তাহলে সামাজিক দূরত্ব বজায় রাখতে বলা হয়েছে।

টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে যে নির্দেশনা দেয়া হয়েছে সেগুলোর চিঠি জেলা-উপজেলায় পাঠানো হয়েছে ব্যবস্থা গ্রহণের জন্য। এছাড়া এলাকাজুড়ে জনসাধারণকে সচেতন করতে মাইকিং করা হচ্ছে। প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনী এ বিষয়ে সচেতনতার কার্যক্রম পরিচালনা করছে। এরপরও যদি কোনও মসজিদে জমায়েত হয়ে নামাজ আদায় করা হয় তাহলে ওই মসজিদের সভাপতির বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh