• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নওগাঁয় ১৬ জনের কারও করোনা শনাক্ত হয়নি, নতুন করে ২৮ জনের নমুনা প্রেরণ  

নওগাঁ প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৬ এপ্রিল ২০২০, ২২:৪৪
নওগাঁয় ১৬ জনের কারও করোনা শনাক্ত হয়নি, নতুন করে ২৮ জনের নমুনা প্রেরণ  
নওগাঁ

নওগাঁ জেলার ১১টি উপজেলা থেকে ২৮ জন সন্দেহভাজন করোনাভাইরাস রোগীর নমুনা (সোয়াপ) সংগ্রহ করে তা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর আগে জেলার ১০টি উপজেলা থেকে ১৬ জন করোনাভাইরাস সন্দেহভাজনের নমুনার ফলাফলে কারও শরীরে এ ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি বলে জানিয়েছেন নওগাঁ জেলা সিভিল সার্জন ডা. আ ম আখতারুজ্জামান ।

সিভিল সার্জন আরটিভি অনলাইনকে জানান, গেল ৪ এপ্রিল জেলা থেকে ১৬ জন সন্দেহভাজন রোগীর নমুনা করোনাভাইরাসের অস্তিত্ব পরীক্ষা জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে পাঠানো হয়। ৭২ ঘণ্টার মধ্যে রিপোর্ট পাওয়ার কথা থাকলেও আজ সন্ধ্যায় ইমেল যোগে রিপোর্টটি পাঠানো হয়।

তিনি বলেন, রিপোর্টে নওগাঁ জেলায় এখনও পর্যন্ত কারও শরীরে এ ভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।
জেলায় নতুন করে ২৮ জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এদের মধ্যে সদর উপজেলায় চারজন, রানীনগরে তিনজন, আত্রাই উপজেলাতে তিনজন, মান্দায় দুইজন, সাপাহারে একজন, মহাদেবপুরে দুইজন, পোরশায় তিনজন, পত্নীতলায় তিনজন, নিয়ামতপুরে তিনজন, ধামুরহাটে দুইজন এবং বদলগাছি উপজেলাতে দুইজন রোগীর নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার করার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।

তিনি জানান, সন্দেহভাজন যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে এদের গড় বয়স ২৫-৭০ বছরের মধ্যে এবং অধিকাংশ বিদেশফেরত।

সিভিল সার্জন জানান, যাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানো হয়েছে তাদের অল্প মাত্রায় সর্দি কাশি উপসর্গ থাকায় নমুনা সংগ্রহ করে তা ল্যাবে পাঠানো হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh