• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

গাইবান্ধায় আরও এক নারী করোনায় আক্রান্ত, গ্রাম লকডাউন

গাইবান্ধা প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০৫ এপ্রিল ২০২০, ১০:২৯
গাইবান্ধায় আরও এক নারী করোনায় আক্রান্ত, গ্রাম লকডাউন
গাইবান্ধা

শনিবার (৪ এপ্রিল) আইইডিসিআর ঘোষিত নতুন ৯ জন করোনা আক্রান্ত রোগীর মধ্যে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলায় আরও এক নারীর করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় শনিবার পর্যন্ত পাঁচজন করোনাভাইরাস পজিটিভ রোগী শনাক্ত হলো।

এর মধ্যে সাদুল্লাপুর উপজেলার হবিবুল্যাপুর গ্রামে বিবাহ অনুষ্ঠানে যোগ দেয়া করোনায় আক্রান্ত দুই আমেরিকা প্রবাসী মা ও ছেলে এবং এই দুইজনের সংস্পর্শে আসা বাকী ৩ জন। এই ৫ জনই পরস্পরের আত্মীয় স্বজন। এদের মধ্যে ৪ জন গাইবান্ধা জেলা হাসপাতাল ও সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে এবং নতুন শনাক্ত নারীকে বাড়িতে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এই ঘটনায় সাদুল্লাপুর উপজেলার হবিবুল্যাপুর গ্রামটিকে লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনুল ইসলাম মণ্ডল বিষয়টি নিশ্চিত করে বলেন, শনিবার ঢাকার রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা (আইইডিসিআর) থেকে করোনাভাইরাস পজেটিভ শনাক্ত হওয়ার বিষয়টি তাদেরকে জানানো হয়েছে। এর আগে আইইডিসিআর এর দুই সদস্য করোনায় আক্রান্ত আমেরিকা প্রবাসী মা ও ছেলের সংস্পর্শে আসা হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে।

ডা. শাহীনুল ইসলাম মণ্ডল আরও জানান, নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত ওই নারীকে আপাতত তার নিজ বাড়িতেই হোম আইসোলেশনে উপজেলা স্বাস্থ্য বিভাগের নজরদারীতে রাখা হয়েছে।

নতুন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় শনিবার (৪ এপ্রিল) দুপুরে সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবীনেওয়াজ হবিবুল্যাপুর গ্রামে এই লকডাউন আদেশ জারি করেন। এসময় তার সঙ্গে ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সাহারিয়া খান বিপ্লব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ওসি মাসুদ রানা ও বনগ্রাম ইউপি চেয়ারম্যান মো. শাহীন সরকার।
সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা লকডাউন করার ব্যাপারে জানান, এই গ্রামে অন্তত ৫০টি পরিবারের বসবাস।

প্রসঙ্গত, সাদুল্লাপুর উপজেলার হবিুল্যাপুর গ্রামে গেল ১১ মার্চ এক বিবাহোত্তর অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে আত্মীয়স্বজন ও প্রতিবেশীসহ পাঁচ শতাধিক মানুষ অংশ নেন। এই অনুষ্ঠানে আমেরিকা থেকে আসা দুইজন আত্মীয় আসেন। তারা ওই বাড়িতে গত ১১, ১২ ও ১৩ মার্চ অর্ধশতাধিক লোকজনের সাথে অবস্থান করেন। গত ১৪ মার্চ বিবাহোত্তর অনুষ্ঠানের নিমন্ত্রণ খেয়ে গাইবান্ধা শহরে খা-পাড়ায় নিজ বাড়ি চলে যায়। এরপর ওই বিবাহোত্তর অনুষ্ঠানে অংশ নেয়া অনেকে গত ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের উপ-নির্বাচনে ভোট দেন। এছাড়া আমেরিকা প্রবাসী মা ও ছেলে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে যোগদান ও প্রত্যাহিক কাজকর্মে বিভিন্ন জায়গায় যায়। পরে গত ২২ মার্চ আমেরিকা প্রবাসী ওই দুইজনের করোনা ‘পজেটিভ’ ধরা পড়ে। এরপর গত ২৭ মার্চ আরও দুইজন করোনাভাইরাস ‘পজেটিভ’ শনাক্ত হয়।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh