• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

৬০ হাজার পরিবারকে খাবার দিবেন গাজীপুর সিটি মেয়র

গাজীপুর প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ০২ এপ্রিল ২০২০, ১৯:৫৬
ত্রাণ কর্মহীন গাজীপুর
গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশন এলাকার দুঃস্থ, ভাসমান এবং কর্মহীন ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার বিতরণ করেছেন সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

তিনি আজ বৃহস্পতিবার কোনাবাড়ি এলাকায় ওয়ার্ড ভিত্তিক খাবার বিতরণ কর্মসূচির শুরু করেন। সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী মোজাম্মেল হক তার সঙ্গে ছিলেন।

কর্মসূচির আওতায় ৬৫টি কমিটির মাধ্যমে ৫৭টি ওয়ার্ডে দুই হাজার একশটন খাবার বিতরণ করা হচ্ছে। এসব খাবারের মধ্যে চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলুসহ নিত্য ব্যবহার্য পণ্য রয়েছে।

মেয়র বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে এখন সব মানুষ ঘরে রয়েছে। তাদের অনেকে খেটে খাওয়া ভাসমান মানুষ। আমরা এসব মানুষের মধ্যে ৬০ হাজার পরিবারকে ১৫ দিনের খাবার দেব। পর্যায়ক্রমে তালিকা তৈরি করে পাড়া, মহল্লাভিত্তিকভাবে ভোটার আইডি, মোবাইল নাম্বার নিয়ে তাদের স্ব স্ব ঠিকানায় খাবার পৌঁছে দেব।

সময় মন্ত্রী মোজাম্মেল হক ত্রাণ বিতরণের জন্য সর্বদলীয় কমিটি থাকার প্রয়োজনীয়তার কথা উল্লেখ করে বলেন, প্রত্যেক ওয়ার্ডভিত্তিক ত্রাণ আমরা পৌঁছে দেব। কমিটি জানবে কে ত্রাণ পেল, কে পেল না। বিক্ষিপ্তভাবে ত্রাণ বিতরণ না করে ওয়ার্ড কমিটির মাধ্যমে বিতরণ করা হলে মানুষ বেশি উপকৃত হবে।

এদিকে, ভোগড়া এলাকায় দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ করেছেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের সাবেক ভিপি আফজাল হোসেন সরকার রিপন।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তিযোদ্ধার কুশপুত্তলিকা দাহ, মেয়রের বিচারের দাবি 
তাপমাত্রা কমাতে হিট অফিসারের নতুন উদ্যোগ
খাটের ওপর পড়ে ছিল গৃহবধূ, স্বামী ঝুলছিল ওড়নায় 
গাজীপুরে তুলার গুদামে অগ্নিকাণ্ড
X
Fresh