logo
  • ঢাকা বুধবার, ২৭ মে ২০২০, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন, আক্রান্ত ১ হাজার ১৬৬ জন ও সুস্থ হয়েছেন ২৪৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

করোনাভাইরাস প্রতিরোধ গ্রাম লকডাউন

ঝিনাইদহ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ৩১ মার্চ ২০২০, ১৭:৫৪
করোনা ভাইরাস প্রতিরোধ গ্রাম লকডাউন
করোনাভাইরাস প্রতিরোধ গ্রাম লকডাউন
ঝিনাইদহের কালীগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধে ৩টি গ্রাম লকডাউন করেছেন গ্রামবাসী। গ্রামে কেউ এখনও আক্রান্ত হয়নি। গ্রামবাসী জানান, সোমবার থেকে ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার আনন্দ বাগ, আড়পাড়া, ও নিশ্চন্তপুর গ্রাম লকডাউন করা হয়েছে। 

সরকারি ঘোষণার পাশাপাশি করোনার কবল থেকে সকলকে বাঁচাতে ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভাধীন আনন্দবাগ, আড়পাড়া ও নিশ্চিন্তপুর গ্রামবাসী নিজেরাই লকডাউন ঘোষণার মাধ্যমে করছেন ব্যতিক্রমী কাজ। এ গ্রামের যুবকেরা নিজেদের গ্রামটিকে বাঁচাতে নিয়েছেন নানা উদ্যোগ। তারা গ্রামটিতে প্রবেশের প্রধান সড়কে করোনা সম্পর্কে সতর্কতামূলক সাইনবোর্ড টাঙিয়ে দিয়েছে। রাস্তার মোড়েই বসানো হয়েছে তল্লাশি চৌকি। এমন অবস্থায় গ্রামবাসীরা কেউ ঘর থেকে বাইরে যাচ্ছেন না বললেই চলে। একান্তই জরুরি প্রয়োজনে কেউ বাইরে গেলে তাকে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করেছেন অথবা হাতে জীবাণুনাশক স্প্রে করে দিচ্ছেন। আবার বাইরে থেকে ফিরে আসলেও একইভাবে হাত পরিষ্কারের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া গ্রামের বাইরের সকলকে এ গ্রামে আপাতত না আসার জন্য অনুরোধ করেছেন গ্রামবাসী। এভাবে সম্মিলিত সিদ্ধান্ত নিয়ে অন্য গ্রামবাসীকেও সচেতন করছেন এ গ্রামটি।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রাণী সাহা জানান, বিষয়টি তিনি অবগত আছেন। ওই গ্রামের বাসিন্দা কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক সুলতান আহমেদ বিষয়টি নিয়ে তার সঙ্গে কথা বলেছেন। যেহেতু সারা দেশে লকডাউন চলছে, সেখানে গ্রামবাসীর এই উদ্যোগ অবশ্যই ভালো। তবে সতর্ক থাকতে হবে কোনোভাবেই যেন জরুরি প্রয়োজন বাঁধাগ্রস্ত না হয়।

এসএস

RTVPLUS

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৬৭৫১ ৭৫৭৯ ৫২২
বিশ্ব ৫৬৪১২০৫ ২৪০৭০২৩ ৩৪৯৭০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়