logo
  • ঢাকা সোমবার, ২৫ মে ২০২০, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু ২৮ জনের, আক্রান্ত ১ হাজার ৫৩২ জন, সুস্থ হয়েছেন ৪১৫ জন: স্বাস্থ্য অধিদপ্তর

মাশরাফির উদ্যোগে চিকিৎসা সরঞ্জাম পৌঁছেছে নড়াইল

মোস্তফা কামাল, নড়াইল প্রতিনিধি
|  ৩১ মার্চ ২০২০, ১৭:৪৯ | আপডেট : ০১ এপ্রিল ২০২০, ০৬:৫৯
মাশরাফির উদ্যোগে চিকিৎসা সরঞ্জাম পৌঁছেছে নড়াইল
সাবেক টাইগার অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মোর্ত্তজার ব্যক্তিগত উদ্যোগে চিকিৎসকদের নিরাপত্তা সরঞ্জাম পৌঁছে গেছে নড়াইলে। আজ মঙ্গলবার এসব সরঞ্জাম তুলে দেয়া হয় চিকিৎসকদের হাতে।

চিকিৎসা সরঞ্জাম প্রদান কালে মাশরাফির বাবা গোলাম মোর্ত্তজা স্বপন বলেন, নড়াইলের কোন মানুষই বিনা চিকিৎসায় মারা যাবে না। চিকিৎসার জন্য সব রকম ব্যবস্থা করা হবে, হচ্ছে।

এর আগে কর্মহীন হাজারের বেশি মানুষের মাঝে খাবার বিতরণ প্রক্রিয়া চালু রাখার মধ্যেই এবার ব্যক্তিগত তহবিল থেকে চিকিৎসকদের জন্য চিকিৎসা সরঞ্জাম প্রদান করলেন মাশরাফি।

মঙ্গলবার(৩১ মার্চ) দুপুরে মাশরাফির বাসায় নড়াইলের সিভিল সার্জন ডা. এম এ মোমিনের কাছে চিকিৎসা সরঞ্জাম প্রদান করেন মাশরাফির বাবা গোলাম মোর্তজা স্বপন।

বিতরণের সময় উপস্থিত ছিলেন নড়াইল সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুস সাকুর,সদর হাসপাতালের আরএম ও এবং কুইক  রেসপন্স টিমের ফোকাল পার্সন ডা. মশিউর রহমান বাবু।

এ সময় জেলায় মাঠে কর্মরত সাংবাদিকদের জন্যও নিরাপত্তা সামগ্রী প্রদান করা হয়।

কুইক রেসপন্স টিমের ফোকাল পার্সন ডা. মশিউর রহমান বাবু বলেন, নড়াইল সদর হাসপাতালে ১০ টি সহ দুটি উপজেলায় ৫টি করে মোট ২০ টি আইসোলেশন ইউনিট গঠন করা হলেও চিকিৎসকদের জন্য পর্যাপ্ত সরঞ্জাম ছিল না। জেলার চিকিৎসকেরা কিছুটা আতঙ্কের মধ্যেই কাটাচ্ছিলেন। এমপি মাশরাফির ব্যক্তি উদ্যোগে পাঠানো এসব চিকিৎসা নিরাপত্তা সামগ্রী আসাতে চিকিৎসক মহলে স্বস্তির হাওয়া লেগেছে।

সিভিল সার্জন সূত্রে জানা গেছে, ১৫৬টি গাউন ও হেডসেডার, ১২০টি মাস্ক, এক হাজার গ্লাভস, হ্যান্ড সেনিটাইজারসহ নানা ধরনের সামগ্রীর প্রথম অংশ আজ হস্তান্তর করা হয়েছে।

বাকি আরও কিছু সরঞ্জাম আগামী ২/১ দিনের মধ্যেই পৌঁছাবে নড়াইল। মাশরাফির ব্যক্তিগত টাকায়  এগুলো করতে পেরে  খুশী পরিবারের লোকেরা।

এদিকে জেলায় গণপরিবহন সহ সকল দোকানপাট বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ মানুষ। বিশেষ করে রাস্তায় ভ্রাম্যমান খাবারের দোকানসহ হকাররা। তারাও এই দুর্যোগে সহায়তা পাবার জন্য ভিড় করেছেন মাশরাফির বাসায়।

এমআর/

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৩৩৬১০ ৬৯০১ ৪৮০
বিশ্ব ৫৪৯৮৫৮০ ২৩০২০০৪ ৩৪৬৬৮৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়