• ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
logo

একদিন পার না হতেই সেই আগের অবস্থা 

টাঙ্গাইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৮ মার্চ ২০২০, ১০:৫২
একদিন পার না হতেই সেই আগের অবস্থা 
একদিন পার না হতেই সেই আগের অবস্থা 

করোনা ভাইরাসের আতঙ্ক ছড়িয়ে পড়েছে সারা দেশে। এ প্রাণঘাতী ভাইরাসে পর্যন্ত মারা গেছেন ৫ জন। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। করোনা ঝুঁকি এড়াতে সারাদেশের মতো টাঙ্গাইলেও হাট-বাজার ও গণজমায়েত বন্ধ ঘোষণা করা হলেও জেলার বিভিন্ন বিভিন্ন উপজেলায় মানা হচ্ছে না সরকারি নির্দেশনা। ছুটিতে বাড়ি ফিরে এলাকার পাড়ামহল্লাতে চলছে মানুষের জমায়েত, খোশগল্প ও আড্ডা।

সরজমিনে গিয়ে দেখা গেছে, টাঙ্গাইল শহরের পার্ক বাজার, বৈল্যা বাজার, ভূঞাপুর উপজেলার গোবিন্দাসী হাট, নিকরাইল হাট, মাটিকাটা বাজার, নিকলা বাজার, গোপালপুর উপজেলার নলিন বাজার, গোপালপুর হাট, বাসাইল উপজেলার ফুলকী দক্ষিণপাড়া বাজার, সুন্যা হাট, বাথুলীসাদী বাজার, ঘাটাইল উপজেলার ঘাটাইল বাজার, কদমতলী হাটসহ জেলার বিভিন্ন উপজেলার হাট-বাজারগুলোতে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। সরকারি ছুটি পেয়ে বাড়িতে এসে মনে হচ্ছে ঈদের বাজার করতে ব্যস্ত তারা। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ বিভিন্ন ধরনের সচেতনতা কার্যক্রম চালালেও সাধারণ মানুষ তা তোয়াক্কাই করছে না।

করোনা ভাইরাসের মহামারি কথা চিন্তা করে সামাজিক দূরত্ব বজায় ও মানুষদের ঘরে ফেরাতে জেলার কয়েকটি জায়গায় তিনদিন আগে পুলিশ লাঠিচার্জ করায় মানুষ কিছুটা ঘরমুখী হয়। একদিন পাড় না হতেই আবারও সেই একই অবস্থা।

এ বিষয়ে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম জানান, জনসচেতনতায় প্রতিনিয়তই পুলিশের পক্ষ থেকে লিফলেট, মাস্ক ও জীবাণুনাশক বিতরণ করা হলে সামাজিক দূরত্ব বজায় রাখার বিষয়ে মানুষ তেমনটা সচেতন হচ্ছে না। তারপরও আমরা নিরলস কাজ করে যাচ্ছি। জনসচেতনতায় এলাকার গণ্যমান্য ব্যক্তিদেরও এগিয়ে আসতে হবে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh