• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

নড়াইলে করোনার পাশাপাশি চলছে ডেঙ্গু প্রতিরোধে অভিযান

নড়াইল প্রতিনিধি, আরটিভি অনলাইন

  ২৭ মার্চ ২০২০, ১২:১২
ডেঙ্গু করোনা কামান
প্রতিকী ছবি

নড়াইলে করোনাভাইরাসের পাশাপাশি চলছে ডেঙ্গু প্রতিরোধের অভিযান।

নড়াইল পৌরসভার আয়োজনে উপলক্ষে শুক্রবার সকালে পৌরসভার , নম্বর ওয়ার্ড এলাকায় ধোয়া কামানের সাহায্যে বিভিন্ন বাড়ির নর্দমা জঙ্গলের মধ্যে ডেঙ্গু মশা নিধনের ওষুধ ছিটানো হয়।

নড়াইল পৌরসভার পরিদর্শক সুজন কুমার ঘোষ আরটিভি অনলাইনকে জানান, গেল কয়েক দিন দরে কার্যক্রম চলছে। আরও কয়েক দিন কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, নড়াইলের বিভিন্ন এলাকায় কয়েক দিন ধরে মশার বেশ উপদ্রব বেড়েছিল। তাছাড়া ডেঙ্গু মশার লাভা যাতে বৃদ্ধি না পেতে পারে সেজন্য আগাম ব্যবস্থা হিসাবে কার্যক্রম শুরু করেছে নড়াইল পৌরসভা।

এদিকে করোনাভাইরাসে দেশে নতুন করে গেল ২৪ ঘণ্টায় আরও চারজন আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দুজন চিকিৎসক রয়েছেন। এখন দেশে এই ভাইরাসের মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ জনে।

আজ শুক্রবার বেলা ১১টায় স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় আইইডিসিআরের হটলাইনে ফোন এসেছে তিন হাজার ৩২১টি। এই সময়ের মধ্যে ১০৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত মোট এক হাজার ২৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে নতুন করে পরীক্ষা করা ১০৬ জনের নমুনার মধ্যে চার জনের শরীরে ভাইরাসের উপস্থিতি নিশ্চিত হওয়া গেছে।

জেবি

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নড়াইলে মাদক মামলায় চারজনের যাবজ্জীবন
নির্মাণাধীন ভবনে এডিসের লার্ভা মিললে নির্মাণকাজ বন্ধ : মেয়র তাপস
নড়াইলে চলছে গ্রামীণ ক্রীড়া উৎসব
মাছের ঘেরে ডুবে ভাই-বোনের মৃত্যু
X
Fresh