logo
  • ঢাকা বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

করোনা: সরকারি নির্দেশ উপেক্ষা, তিন ব্যবসায়ীকে জরিমানা

ময়মনসিংহ প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ২৩:৩৫
করোনা: সরকারি নির্দেশ উপেক্ষা, তিন ব্যবসায়ীকে জরিমানা
ময়মনসিংহ

করোনাভাইরাস মোকাবেলায় ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সরকারি নির্দেশনা উপেক্ষা করে দোকান খোলা রাখায় তিন ব্যবসায়ীকে ৯ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (২৬ মার্চ) সন্ধ্যায় পৌর শহরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন।

অর্থদণ্ডপ্রাপ্ত তিনি ব্যবসায়ী হলেন, মোবাইল ব্যবসায়ী মিজানুর রহমান ও রফিকুল ইসলাম এবং পানের দোকানদার বাচ্চু মিয়া
। তাদের যথাক্রমে পাঁচ, তিন ও এক হাজার টাকা জরিমানা করা হয়।
 
এর আগে করোনাভাইরাস প্রতিরোধ ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ঈশ্বরগঞ্জ উপজেলার ওষুধ, মুদি ও সবজির দোকান ছাড়া অন্যান্য দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা দিয়েছে প্রশাসন। এছাড়া সামাজিক দূরত্ব বজায় রেখে সকল মানুষকে নিজ গৃহে অবস্থান করতে নির্দেশনা দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

কিন্তু পৌর শহরের কিছু অসাধু ব্যবসায়ী সরকারি নির্দেশনা অমান্য করে দোকান খোলা রেখে নির্বিঘ্নে ব্যবসা চালিয়ে যাওয়ায় অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় মারফত চেয়ারম্যান কমপ্লেক্সে দোকান খোলা রাখার দায়ে দুই মোবাইল ব্যবসায়ী মিজানুর রহমান মানিকে ৫ হাজার ও রফিকুল ইসলামকে ৩ হাজার টাকা এবং শেখ রাসেল মিনি স্টেডিয়ামের পান দোকানদার বাচ্চু মিয়াকে ১ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন বলেন, সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এজে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪৬৪৮৫২ ৩১৫১০৫ ৮৫৩৯৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়