logo
  • ঢাকা রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে আক্রান্ত ২৬৩৫ জন, মৃত্যু ৩৫ জন, সুস্থ ৫২১ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ভৈরবে দূষিত পানি দিয়ে জীবাণুনাশক ছিটাচ্ছে পৌরসভা

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৯:০১
ভৈরবে দূষিত পানি দিয়ে জীবাণুনাশক ছিটাচ্ছে পৌরসভা

কিশোরগঞ্জের ভৈরবে করোনাভাইরাস প্রতিরোধে পুকুরের দূষিত পানি দিয়ে জীবাণুনাশক ছিটাচ্ছে পৌরসভা। আর সেই নোংরা পানি গাড়িতে নিয়ে শহরের বিভিন্ন সড়কের ছিটানো হচ্ছে।

জীবাণুনাশক স্প্রে কর্মসূচির ব্যানার সম্বলিত পৌরসভার একটি গাড়িতে বুধবার নোংরা পানি তুলতে দেখে স্থানীয়রা। অথচ, হাতের কাছে মেঘনা নদী থাকতে পৌরসভার এমন কাজে হতাশ সচেতন মহলের লোকজন।

জানা গেছে, প্রথম শ্রেণির পৌর শহর ভৈরব। ফলে করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে জীবাণুনাশক ছিটানোর জন্য সিদ্ধান্ত নেয় মেয়র ও কাউন্সিলরা। ফলে গত মঙ্গলবার থেকে এই কার্যক্রম শুরু হয়। কিন্তু খাম-খেয়ালীপনার কারণে শহরের রেলওয়ে স্টেশন এলাকার পৌর কবরস্থানের পূর্ব পাশের একটি ময়লা-আর্বজনায় ভরপুর একটি পুকুর থেকে জীবাণুনাশক ছিটানোর জন্য নোংরা পানি পাইপ দিয়ে সংগ্রহ করছে এ কাজে নিয়োজিত শ্রমিকরা।

তাদের দাবী পৌর কর্তৃপক্ষের নির্দেশেই নোংরা পানি পুকুর থেকে সংগ্রহ করছে তারা। পুকুরের দূষিত পানি দিয়ে জীবাণুনাশক তৈরি করে ছিটানো হলে জীবাণুমুক্ত হবে না বরং জীবাণু আরও ছড়াবে বলে মনে করেন উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও ভৈরব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহমেদ।

আর বিষয়টি নিয়ে পৌর মেয়রের সঙ্গে কথা বলে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির আহবায়ক ইউএনও লুবনা ফারজানা।

এ প্রসঙ্গে জানতে চাইলে ভৈরব পৌর মেয়র অ্যাডভোকেট ফখরুল আলম আক্কাছ জানান, তিনি এ বিষয়ে অবগত নন। তবে, জীবাণুনাশক স্প্রে তৈরি করার জন্য শ্রমিকদের পৌর কবরস্থানের পশ্চিম পাশের বিল থেকে পানি সংগ্রহের নির্দেশ দেয়া হয়ে ছিল। তারা যদি পূর্ব পাশের পুকুর থেকে পানি সংগ্রহ করে থাকে সেটি অনুচিত।

এজে

RTVPLUS
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৬৩০২৬ ১৩৩২৫ ৮৪৬
বিশ্ব ৬৮৪৪৮৩৮ ৩৩৪৮৯৯৮ ৩৯৮১৪৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়