logo
  • ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু আরো ৩ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২০ জনে, নতুন আক্রান্ত ৫৪ জন, এর মধ্যে ঢাকায় ৩৯ জন আর পুরুষ ৩৩ জন, নারী ২১ জন, মোট আক্রান্ত ২১৮: আইইডিসিআর। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ৭৩৮০ জনের মৃত্যু, মোট মৃত্যু ৮২ হাজারের বেশি। সবচেয়ে বেশি মৃত্যু যুক্তরাষ্ট্রে ১৯৭০ জন। মোট মৃত্যু ১২৮৫৪, আক্রান্তের দিক দিয়েও সবার ওপরে যুক্তরাষ্ট্র। এরপরেই ফ্রান্সে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ১৪১৭ জনের। মোট মৃত্যু ১০৩২৮ জনের। মোট আক্রান্ত এক লাখ নয় হাজারের বেশি মানুষ। তবে মৃত্যুতে বিশ্বে এখনও শীর্ষ ইতালি, এরপরই স্পেন। ব্রিটেনে হঠাৎ করে মৃত্যুর সংখ্যা বেড়েছে। গত ২৪ ঘণ্টায় এক লাফে ৭৮৬ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে মারা গেছেন ৫ জন, শনাক্ত ৪১ জন, ঢাকায় ২০ জন ও নারায়ণগঞ্জে ১৫ জন এবং এর মধ্যে পুরুষ ২৮, নারী ১৩, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৩১ জন: আইইডিসিআর।

ঢাকা থেকে অতিথি আসায় বাসাইলে তিন পরিবার লকডাউন

টাঙ্গাইল সংবাদদাতা, আরটিভি অনলাইন
|  ২৬ মার্চ ২০২০, ১৩:০১
ঢাকা থেকে অতিথি আসায় বাসাইলে তিন পরিবার লকডাউন
ঢাকা থেকে অতিথি আসায় বাসাইলে তিন পরিবার লকডাউন
টাঙ্গাইলে করোনা আতঙ্কে তিনটি পরিবারকে লকডাউন করে রাখার ঘোষণা দেয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (২৬ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার জাহাঙ্গীরনগর গ্রামের তিনটি পরিবারকে লকডাউন করা হয়। 

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ ফজলে এলাহী এ ঘোষণা দেন। তিনি জানান, মিরপুরে লকডাউন হওয়া একটি বাসা থেকে এক ব্যক্তি তার স্ত্রী ও এক সন্তানকে নিয়ে শ্বশুরবাড়িতে চলে আসেন। গত পাঁচ দিন ধরে তারা সেখানে অবস্থান করছিলেন। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে স্থানীয় প্রশাসনকে জানায়। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ জফলে এলাহী অভিযান চালিয়ে ওই বাড়ির তিনটি পরিবারকে লকডাউন ঘোষণা করেন। এসময় মিরপুর থেকে আসা ব্যক্তির শ্বশুরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোহাম্মদ জফলে এলাহী বলেন, ওই ব্যক্তি মিরপুরে লকডাউন হওয়া একটি বাড়ি থেকে পালিয়ে শ্বশুরবাড়িতে আশ্রয় নেন। পরে ওই বাড়ির তিনটি পরিবারকে লকডাউনের আওতায় আনা হয়েছে। তারা বাড়ির বাইরে যেতে পারবেন না। তাদের খাবারের বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে দায়িত্ব দেয়া হয়েছে। তিনি লোক দিয়ে বাজার করে ওই পরিবারগুলোর কাছে হস্তান্তর করছেন।

উল্লেখ্য, রাজধানীর মিরপুরের টোলারবাগে গত শনিবার (২১ মার্চ) করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়। এই ব্যক্তির চিকিৎসকও করোনা সংক্রমিত হয়েছেন। 

এদিকে টোলারবাগের ওই ব্যক্তির মৃত্যুর পর দিন রবিবার (২২ মার্চ) রাতে তার এক প্রতিবেশী মারা যান। তবে তার মৃত্যু করোনায় কিনা তা নিশ্চিত করতে সময় চেয়েছে আইইডিসিআর। তবে ওই ঘটনার পর টোলারবাগ এলাকা লকডাউন করা হয়।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ২১৮ ৩৩ ২০
বিশ্ব ১৪২৯৪৩৭ ৩০১১৩০ ৮২১১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়