logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ইরানে ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩১০০, মৃত ১৪১: স্বাস্থ্য মন্ত্রণালয়। স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

‘আর নয় সচেতন, এবার হবে অ্যাকশন’ (ভিডিও)

আরটিভি অনলাইন রিপোর্ট, চট্টগ্রাম
|  ২৬ মার্চ ২০২০, ১০:৫৫ | আপডেট : ২৬ মার্চ ২০২০, ১১:০৩
‘আর নয় সচেতন, এবার হবে অ্যাকশন’
একসঙ্গে জুড়ো হতে দেখলেই কোথাও বুঝিয়ে আবার কোথাও ভয় দেখিয়ে ঘরে পাঠিয়ে দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা
চট্টগ্রাম নগরীতে মানুষদের একসঙ্গে জুড়ো হতে দেখলেই কোথাও বুঝিয়ে আবার কোথাও ভয় দেখিয়ে ঘরে পাঠিয়ে দিচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এই বিষয়ে সহকারী পুলিশ কমিশনার (কোতয়ালী জোন) নোবেল চাকমা তার ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস শেয়ার করেছেন। 

স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো- 

‘যথারীতি সারাদিনের কর্মব্যস্ততা দিন শেষ রাত ১১.০০ ঘটিকার দিকে এলাকার সার্বিক পরিস্থিতি দেখার জন্য এডিসি (দক্ষিণ-প্রশাসন), এসি (চকবাজার) সিএমপিসহ এলাকায় বের হই। প্রথমে ধন্যবাদ জানাই সাধারণ জনগণকে, যারা (প্রায় সবাই!) সরকারের ঘোষিত অনির্ধারিত ১০ দিনের লকডাউন কার্যকর করার জন্য সরকারকে সহযোগিতা করছে! অনেক জায়গা ঘুরেছি আমরা। প্রায় প্রতিটি ক্ষেত্রে জনগণের সচেতনতা দেখেছি! আমাদের মনে হয়েছে দেরিতে হলেও এদেশের সাধারণ জনগণ সরকারের সিদ্ধান্তের সঙ্গে একমত পোষণ করেছে! তারা সচেতন হয়েছে। করোনা মোকাবিলায় সবাই প্রস্তুত!! আমরা পুলিশ বাহিনীর পক্ষ থেকে তাদেরকে স্যালুট জানাই।

তবে এখনো যারা সরকারের ঘোষণার সঙ্গে তাল মেলাতে পারেনি, তাদের বলতে চাই, সচেতন হোন। ঘরে অবস্থান করেন, ভালো থাকেন! দেশকে ভালো রাখেন, দেশকে সুস্থ রাখেন! যদি এর অন্যথায় হয় আপনাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে আমরা কার্পণ্যবোধ করবো না।

বিশ্বের অন্যান্য সকল দেশে সর্বনিম্ন ২১ দিনের লকডাউন ঘোষণা করা হয়েছে। আমাদের দেশে প্রথম পর্যায়ে শুধুমাত্র ১০ দিনের অনির্ধারিত লকডাউন ঘোষণা করা হয়েছে। সকলের উদ্দেশ্য বলি, প্লিজ আপনারা কষ্ট করে হলেও সরকার ঘোষিত ১০ দিনের অনির্ধারিত লকডাউন মেনে চলেন এবং দেশকে সুস্থ রাখেন। যদি তা না করে অহেতুক বাহির হন, তাহলে ধাওয়া নয়... সত্যিকারের থেরাপি ওয়েট করছে আপনার/আপনাদের জন্য! এটা নিশ্চিত করতে পারি।’

এদিকে, পুলিশ কর্মকর্তার ফেসবুকে দেয়া একটি ভিডিওতে দেখা গেছে রাত প্রায় ১২টার দিকে সিআরবি এলাকায় কয়েকজন যুবক হেটে যাচ্ছে। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে ঘরে পাঠিয়ে দিচ্ছে। 

করোনা রোধে মাঠে কাজ করছে বাংলাদেশ সেনাবাহিনী। বিনা কারণে রাস্তায় বের হতে জনগণকে নিষেধ করে মাইকিং করতে দেখা গেছে। রাস্তায় রাস্তায় সেনাবাহিনীর টহল দেখা গেছে। 

কোতয়ালী থানার ওসি মোহাম্মদ মহসিন বলেন, বেশির ভাগ মানুষ সরকারের বিধি মানছে। কিছু কিছু জায়গায় যারা মানছেন না তাদের পুলিশের পক্ষ থেকে বুঝিয়ে বা বলপ্রয়োগ করে বাসায় পাঠানো হচ্ছে।

এসএস

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়