• ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
logo

পটুয়াখালীতে যুবকের শরীরে করোনাভাইরাসের উপসর্গ, এলাকাজুড়ে আতঙ্ক

স্টাফ রিপোর্টার, পটুয়াখালী

  ২৪ মার্চ ২০২০, ২২:১৭
পটুয়াখালীতে যুবকের শরীরে করোনাভাইরাসের উপসর্গ, এলাকাজুড়ে আতঙ্ক

পটুয়াখালীর বাউফলে এক যুবকের (২৫) শরীরে করোনাভাইরাসের উপসর্গ পাওয়া গেছে। আজ মঙ্গলবার (২৪ মার্চ) বিকেলে বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা করাতে গেলে চিকিৎসকের কাছে এ উপসর্গ ধরা পরে এবং তার দ্রুত পরীক্ষা-নিরীক্ষা করার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়।

এদিকে, ওই যুবকের বাড়ি এবং তাঁর শ্বশুর বাড়ির লোকজনকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দিয়েছে উপজেলা প্রশাসন।

হাসপাতাল ও স্থানীয় সূত্রে জানা গেছে, এক সপ্তাহ আগে ঢাকা থেকে বাড়িতে আসে ওই যুবক। পরে কালাইয়ার কোর্টপাড় এলাকার শ্বশুর বাড়ি যায়। তার শরীরে জ্বর-ব্যথা দেখাতে আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে তিনি বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে যায়। বাউফল উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক আখতারুজ্জামান তাকে পরীক্ষা এবং শরীরের উপসর্গ দেখে করোনাভাইরাস সংক্রমণের লক্ষণ মনে হওয়ায় তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান।

এ ঘটনার পর ওই যুবক তার এ অবস্থা বুঝতে পেরে তিনি হাসপাতাল থেকে পালিয়ে কালাইয়ার কোর্টপাড় শ্বশুর বাড়িতে চলে যায়। ঘটনাটি এলাকার মানুষের মধ্য ছড়িয়ে পড়লে এলাকাবাসীর মধ্যে করোনাভাইরাস আতঙ্ক সৃষ্টি হয়। পরে প্রশাসনের হস্তক্ষেপে নোমানকে উদ্ধার করে রাত পৌনে ৯টার দিকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

এ বিষয়ে বাউফল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা প্রশান্ত কুমার সাহা জানান, ওই রোগীর শরীরে করোনাভাইরাস আছে কি-না তা শনাক্তরে জন্য বরিশাল মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তার শরীরের উপসর্গ দেখে ধারণা করা হচ্ছে ওই যুবক করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে। এছাড়া নোমানের পরিবার এবং বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স জামে মসজিদের ইমাম হাফেজ মহিউদ্দিনের পরিবারকে হোম কোয়ারেন্টিন থাকার নির্দেশ দেয়া হয়েছে।

বাউফল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, স্থানীয় চিকিৎসকের কাছ থেকে নোমানের শরীরের উপসর্গের কথা শোনার পরে তাকে দ্রুত বরিশালে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়া নোমানের শ্বশুর বাড়ির এবং বাবার বাড়ির পরিবারের লোকজনকে হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এসএস

মন্তব্য করুন

daraz
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়
আরও পড়ুন
করোনায় আরও একজনের মৃত্যু
আরও ৩৫ জনের করোনা শনাক্ত
করোনায় প্রাণ গেলো আরও ১ জনের, শনাক্ত ৪৯
আরও ৪৬ জনের শারীরে করোনা
X
Fresh