logo
  • ঢাকা বুধবার, ০১ এপ্রিল ২০২০, ১৮ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     স্পেনে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৮৪৯ জন, মোট মৃত্যু ৮১৮৯ জন, আক্রান্ত ৯৪৪১৭ জন: এএফপি। সৌদিতে গত ২৪ ঘণ্টায় আরো ১১০ আক্রান্ত, মোট আক্রান্তের সংখ্যা ১৫৬৩ জন: সৌদি গেজেট। এই প্রথম কাতারে এক বাংলাদেশির মৃত্যু: কাতার স্বাস্থ্য মন্ত্রণালয়। গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে নতুন আক্রান্ত ২, মোট আক্রান্ত ৫১ জন, সুস্থ ৬ জন: আইইডিসিআর। যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যু ৫৬৫, আক্রান্ত ১৯৯৮৮, মোট মৃত্যু ৩০৪০, আক্রান্ত এক লাখ ৬৪২৭৪ জন, এর মধ্যে সবচেয়ে বেশি ২৭৯ জনের মৃত্যু হয়েছে নিউইয়র্ক সিটিতে। গত ২৪ ঘণ্টায় স্পেনে মৃত্যু ৯১৩, জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে ৫২৩১ জন, আক্রান্ত ৭৮৪৬, সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১১ হাজার ৫৯১, তারপর স্পেনে ৭৭১৬, ফ্রান্স ৩১৮৬: জনস হপকিন্স ইউনিভার্সিটি।

পঞ্চগড়ের দুই উপজেলায় হাট-বাজার ও দোকানপাট বন্ধ ঘোষণা

পঞ্চগড় প্রতিনিধি
|  ২৪ মার্চ ২০২০, ২০:৩১
করোনাভাইরাস, পঞ্চগড়, তেতুঁলিয়া, উপজেলা, হাটবাজার, বন্ধ,
ফাইল ছবি

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার হাটবাজার দোকানপাট বন্ধে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে উপজেলা প্রশাসন।

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পঞ্চগড় জেলার তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুল হক স্বাক্ষরিত এক স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা প্রদান করা হয়েছে।

মঙ্গলবার বিজ্ঞপ্তি প্রকাশের পর এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, হোটেল-রেস্তোরায় বসে খাবার গ্রহণ করা যাবে না। চা-কফি তৈরি-বিক্রয় এবং টি-স্টলসমূহ সম্পূর্ণ বন্ধ রাখতে হবে। এই সব স্থানে কোনক্রমে টিভি কিংবা ক্যারাম বোর্ড জাতীয় আড্ডা সৃষ্টিকারী সামগ্রী রাখা যাবে না। সাপ্তাহিক হাট ও গরু, ছাগল ও অন্যান্য গবাদি পশুর হাট সমূহ বন্ধ থাকবে। তবে পার্সেল আকারে বাড়িতে নেয়ার জন্য খাদ্য ক্রয়-বিক্রয় করা যাবে। জনসমাগম পরিহার করে নিত্য প্রয়োজনীয় পণ্য ও দ্রব্যাদি ক্রয়-বিক্রয় করা যাবে।

জরুরি সেবামূলক ফার্মেসী/ঔষধের দোকান খোলা থাকবে। বিজ্ঞপ্তি প্রকাশের পর  প্রদত্ত নির্দেশনা মোতাবেক উপজেলা প্রশাসনের তদারকি অব্যাহত থাকবে। কোনও ব্যক্তি উক্ত নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার কথাও বলা হয়েছে।

এদিকে বোদা পৌরসভা এলাকায় প্রতিদিন সন্ধ্যার পর থেকে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। বোদা পৌরসভার মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা সন্ধ্যার পর দোকানপাট বন্ধ রাখার বিষয়টি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জিএ

corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৫১ ১৯
বিশ্ব ৮৫৭৪৮৭ ১৭৮০৯১ ৪২১০৭
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়