logo
  • ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার। গত ২৪ ঘণ্টায় দেশে একদিনে রেকর্ড সংখ্যক আক্রান্ত ১৮ জন, মৃত্যু ১, সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৫ জন: স্বাস্থ্যমন্ত্রী।

ভৈরবে ইতালি ফেরত ব্যক্তির মৃত্যু

ভৈরব প্রতিনিধি, আরটিভি অনলাইন
|  ২৩ মার্চ ২০২০, ১৬:৪২
ভৈরবে ইতালি ফেরত ব্যক্তির মৃত্যু
ভৈরব

কিশোরগঞ্জের ভৈরবে ইতালি ফেরত এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তিনি ভৈরবের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।  এ ঘটনায় দু’টি বেসরকারি হাসপাতালসহ মৃত প্রবাসীর বাড়িটিকে লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

জানা গেছে, আব্দুল খালেক গত ২৮ ফেব্রুয়ারি ইতালি থেকে দেশে ফিরে ছিলেন। কিন্তু তিনি বিদেশ ফেরতের তথ্য গোপনে রেখে ছিলেন। ফলে উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটি বা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কারও কাছে তথ্য ছিল না। তাছাড়া ইতালি ফেরত প্রবাসীর মৃত্যুর খবরে স্থানীয়রা স্তব্ধ হয়ে পড়েছে।

এ প্রসঙ্গে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা. বুলবুল আহমেদ জানান, গতকাল রাত সাড়ে ১০টার দিকে আব্দুল খালেককে অসুস্থ অবস্থায় তার স্বজনরা করোনার উপসর্গ নিয়ে শহরের লক্ষীপুর এলাকার আবেদীন নামে একটি প্রাইভেট হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে সরকারি আইসোলেশন সেন্টারে যেতে বলেন। কিন্তু স্বজনরা তাকে সেখানে না নিয়ে শহরের কমলপুরে অন্য আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়ে যান। ফলে সেখানে আব্দুল খালেক রাত ১১টার দিকে মারা যায়।

এদিকে সোমবার সকালে খবর পেয়ে ঢাকা থেকে আইইডিসিআর প্রতিনিধিরা ভৈরবে এসে মৃতের কারণ শনাক্তে নমুনা সংগ্রহ করেছেন বলেও নিশ্চিত করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. বুলবুল আহমেদ। এছাড়াও প্রবাসীর মরদেহ দাফনের জন্য সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করছে প্রসাশন।

জানতে চাইলে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহীন জানান, সোমবার দুপুর পর্যন্ত যদিও লাশের করোনা শনাক্ত হয়নি। তারপরও দু’টি প্রাইভেট হাসপাতালসহ মৃত প্রবাসীর বাড়িটিকে লকডাউন করা হয়। তাছাড়া দুপুরের পরে সর্বোচ্চ সর্তকতার মাধ্যমে পৌর কবরস্থানে প্রবাসীর লাশের দাফন সম্পন্ন করা হয়েছে।

এজে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৮৮ ৩৩
বিশ্ব ১২৭৩৯৯০ ২৬০১৯৩ ৬৯৪১৯
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়