logo
  • ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬

করোনা আপডেট

  •     গত ২৪ ঘণ্টায় দেশে ৩ জনের মৃত্যু হয়েছে, আক্রান্ত হয়েছে ৩৫ জন, এ নিয়ে মোট মৃতের সংখ্যা ১২ মোট আক্রান্ত ১২৩, তবে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত কেউই সুস্থ হননি: আইইডিসিআর। ভারতে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩২, মৃতের সংখ্যা দাঁড়াল ১১৮ জনে, আক্রান্ত মোট ৪২৯৮: স্বাস্থ্য মন্ত্রণালয়। বিশ্বব্যাপী মৃত্যু ৬৯ হাজার ৪৫৬ জন এবং আক্রান্তের ১২ লাখ ৭৩ হাজার ৭০৯ জন, সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৬২ হাজার ৪৮২ জন। সবচেয়ে বেশি মৃত্যু ইতালিতে ১৫ হাজার ৮৮৭, আক্রান্ত এক লাখ ২৮ হাজার ৯৩৮ জন, দ্বিতীয় অবস্থানে স্পেন। এখন পর্যন্ত মৃত্যু ১২ হাজার ৬৪১ জনের এবং আক্রান্ত ১ লাখ ৩১ হাজার ৬৪৬ জন: ওয়ার্ল্ডমিটার।

বেশি দামে চাল বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ রিপোর্টার, রাজশাহী
|  ২৩ মার্চ ২০২০, ১৫:৪৯
বেশি দামে চাল বিক্রির অভিযোগে দুই ব্যবসায়ীকে জরিমানা
রাজশাহী

রাজশাহীতে পাইকারি বাজারে চাল চড়া দামে বিক্রির দায়ে দুই ব্যবসায়ীকে ৬০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

আজ সোমবার দুপুরে নগরীর মোল্লাপাড়া এলাকায় একটি চালকলে অভিযান চালিয়ে এই জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম।

তিনি জানান, নগরীর হড়গ্রাম বাজারে চালসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বেশি নেয়া হচ্ছে-এমন অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। এসময় দেখা যায় হড়গ্রাম বাজারের এক খুচরা বিক্রেতার কাছে মিল মালিক আবুল হোসেন প্রতি বস্তা (৫০ কেজি) স্বর্ণা চাল এক হাজার ৮০০ টাকা বিক্রি করেন। কিন্তু বাজার অনুযায়ী বর্তমানে প্রতি বস্তা চালের দাম দেড় হাজার টাকা।

পরে আবুল হোসেনের খোঁজে মোল্লাপাড়ায় মেসার্স আব্দুস সালাম ট্রেডার্স নামে একটি মিলে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। এসময়  মিলের মালিক আব্দুস সালাম জানান, চাল ব্যবসায়ী আবু হোসেন তার চাতাল ভাড়া নিয়ে চাল উৎপাদন করে। পরে বাজারের তুলনামূলক দামে প্রমাণিত হয় আবুল হোসেন পাইকারি হিসেবেই প্রতিবস্তায় ৩০০ টাকা করে বেশি দাম নিয়েছেন। ওই মিলেই ভ্রাম্যমাণ আদালত আবুল হোসেন ৫০ হাজার টাকা জরিমানা করেন। একই সঙ্গে আবুল হোসেনের অপরাধ কার্যক্রমের প্রশ্রয় দেয়ার অভিযোগে মিল মালিক আব্দুস সালামকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, হড়গ্রাম বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় পর্যায়ে রয়েছে। তবে কয়েক ব্যবসায়ী আদা, পেঁয়াজ ও আলুর দাম কয়েক টাকা করে বেশি নেয়া কঠোরভাবে সতর্ক করা হয়েছে। করোনা ইস্যুতে ব্যবসায়ীরা যাতে পণ্যের দাম বাড়াতে না পারে, সে লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।

এজে

সংশ্লিষ্ট সংবাদ : করোনাভাইরাস

আরও
corona
দেশ আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ১২৩ ৩৩ ১২
বিশ্ব ১৩০৯৪৩৯ ২৭৩৫৪৬ ৭০৭৯৮
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
  • দেশজুড়ে এর সর্বশেষ
  • দেশজুড়ে এর পাঠক প্রিয়